• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মালদ্বীপকে উড়িয়ে সেমিফাইনালে বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২৩, ২০১৮, ০৮:৫৭ পিএম
মালদ্বীপকে উড়িয়ে সেমিফাইনালে বাংলাদেশ

ছবি: খন্দকার তারেক

ঢাকা: উদ্বোধনী ম্যাচে নেপালকে হারিয়ে বঙ্গবন্ধু এশিয়ান সিনিয়র মেনস সেন্ট্রাল জোন আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপে শুভ সূচনা করেছিল স্বাগতিক বাংলাদেশ। মাত্র ২৪ ঘন্টার ব্যবধানে মালদ্বীপকে উড়িয়ে দিয়ে টুর্নামন্টের সেমিফাইনাল নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

সোমবার (২২ এপ্রিল) শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে মালদ্বীপকে সরাসরি ৩-০ সেটে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে শেষ চারে জায়গা করে নিয়েছে স্বাগতিকরা। এই গ্রুপ থেকে রানার্সআপ হয়ে সেমিফাইনালে ওঠেছে নেপালও।

এদিন ম্যাচের প্রথম দু’সেটে বাংলাদেশের সামনে দাঁড়াতে পারেনি মালদ্বীপ। প্রথম সেট ২৫-১৫ পয়েন্টে জয় করে তারা। দ্বিতীয় সেটেও ব্যবধান ছিলো একই। জয় পায় ২৫-১৫ সেটে। তবে তৃতীয় সেট তীব্র প্রতিরোধের মুখে পড়ে যায় লাল সবুজের দল।

স্বাগতিকদের সঙ্গে পাল্লা দিয়ে এগিয়ে গেছে মালদ্বীপ। মাঝপথে ১১-৭ পয়েন্টের লীড ও নেয় দ্বীপ দেশটি। পরে গতিময় সার্ভ দিয়ে তাদের পরাস্ত করতে সক্ষম হয় বাংলাদেশ। শেষ পর্যন্ত ২৫-২২ পয়েন্টে জয় পায় তারা।

এই ম্যাচের তিনটি পুরস্কারের মধ্যে দু’টিই জিতে নিয়েছে হরষিত বাহিনী। ম্যাচে সেরা খেলোয়াড় হন বাংলাদেশ দলের মো. এহসিন এবং সেরা স্পাইকার অধিনায়ক হরষিত। তবে সেরা ব্লকার নির্বাচিত হয়েছেন মালদ্বীপের আহমেদ অনীল নাসের।

দিনের আরেক ম্যাচে সেমিফাইনাল নিশ্চিত করেছে তুর্কমেনিস্তান। উজবেকিস্তানকে ৩-১ সেটে হারিয়ে শেষ চার নিশ্চিত করেছে তারা। মঙ্গলবার (২৩ এপ্রিল) কিরগিজস্তান ও উজবেকিস্তানের মধ্যকার ম্যাচে জয়ী দল সুযোগ পাবে সেমিফাইনালে খেলার।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!