• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ে গাইবান্ধার সাঘাটা কমিটি স্থগিত


আদালত প্রতিবেদক ফেব্রুয়ারি ৬, ২০১৭, ০৫:০১ পিএম
মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ে গাইবান্ধার সাঘাটা কমিটি স্থগিত

ঢাকা: মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ের জন্য করা গাইবান্ধার সাঘাটা উপজেলা কমিটির কার্যক্রম তিন মাসের স্থগিতাদেশ দিয়েছেন হাইকোর্ট। ১১ নম্বর সেক্টরের ফুলছুরি এবং সাঘাটা এলাকায় প্লাটুন কমান্ডার এবং কোম্পানি কমান্ডার মো. শামসুল আলমের করা এক রিট আবেদনের শুনানি নিয়ে সোমবার (৬ ফেব্রুয়ারি) বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

একইসঙ্গে শামসুল আলমের এ কমিটি থেকে নাম বাদ দেয়াকে কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারী করেছেন আদালত। আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার গোলাম সরওয়ার পায়েল। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়।

মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের সচিব ও উপসচিব, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহাপরিচালক, মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান, নতুন করে অন্তর্ভুক্তি রফিকুল ইসলাম উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং ডেপুটি কমান্ডারকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

গোলাম সরওয়ার জানান, শামসুল আলমের নাম ছিল জামুকা প্রতিনিধি হিসেবে। পরে তার নাম বাদ দিয়ে রফিকুল ইসলামের নাম অন্তর্ভুক্তি করা হয়েছে। পিটিশনারের নাম কেন অন্তর্ভুক্ত করা হবে না জানতে চেয়ে রোববার রিট আবেদনটি করা হয়। আজ শুনানি নিয়ে ওই কমিটি স্থগিত করে দেন আদালত।  

গত ২১ জানুয়ারি মুক্তিযোদ্ধা যাচাই বাছাইয়ের জন্য কমিটি গঠন করে প্রজ্ঞাপন জারি করে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়। কমিটির সদস্য কারা থাকবেন সে বিষয়টিও নির্ধারণ করে দেয়া হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!