• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

যৌথপ্রতারণার বিরুদ্ধে এফডিসিতে ধর্মঘট ও সমাবেশ


বিনোদন প্রতিবেদক জুন ১৭, ২০১৭, ০৩:২৬ পিএম
যৌথপ্রতারণার বিরুদ্ধে এফডিসিতে ধর্মঘট ও সমাবেশ

ঢাকা: বর্তমান চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে চলছে একের পর এক সংকট। সাম্প্রতিককালে সেই সংকট ভয়াবহ রূপ ধারণ করেছে। কারণ, যৌথপ্রযোজনার ছবি নিয়ে সম্প্রতি যোগ হয়েছে নতুন সংকট। আর সেই সংকটে মুখোমুখি বাংলাদেশের শীর্ষস্থানীয় প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া ও বাংলা চলচ্চিত্রের ১৪টি সংগঠনের সমন্বয়ে গঠিত বাংলা চলচ্চিত্র ঐক্যজোট।

সংগঠনটির দাবী, যৌথপ্রযোজনার নামে ভারতের সঙ্গে যে সিনেমাগুলো ইদানিং হচ্ছে, সেগুলো মোটেও যৌথ নীতিমালা মেনে তৈরি হচ্ছে না। তাই যৌথপ্রযোজনার নামে চলছে যৌথপ্রতারণা। আর তা ঠেকাতেই রোববার সকাল থেকে এফডিসিতে ধর্মঘটের ডাক দিল চলচ্চিত্র ঐক্যজোট। আর এমন বিষয়টি সোনালীনিউজকে নিশ্চিত করেছেন পরিচালক সমিতির সভাপতি গুলজার আহমেদ।

গুলজার আহমেদ জানান, রোববার সকাল ১১টা থেকে এফডিসিতে অবস্থান ধর্মঘট করতে যাচ্ছে চলচ্চিত্রের সঙ্গে ১৪টি সংগঠন। চলবে দুপুর ২টা পর্যন্ত। অবস্থান ধর্মঘটে যৌথ প্রযোজনার অনিয়মের বিরুদ্ধে আরো কঠোর সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান এই নির্মাতা ও সংগঠক। 

মূলত ঈদে মুক্তির প্রতীক্ষায় থাকা জাজ ও জিতের প্রযোজনা প্রতিষ্ঠান গ্রাসরুটের যৌথ প্রযোজিত সিনেমা ‘বস ২’। আর এই ছবিটিই আটকে দিয়েছে সেন্সরবোর্ডের প্রিভিউ কমিটি। চলচ্চিত্র ঐক্যজোট নামের সংগঠনটির অভিযোগের ভিত্তিতে এমন সিদ্ধান্ত নিয়েছে প্রিভিউ কমিটি। তাদের অভিযোগ, ছবিটি যৌথ প্রযোজনার নীতিমালা না মেনেই তৈরি। অন্যদিকে যৌথ প্রযোজনার সমস্ত শর্ত মেনেই ছবিটি নির্মাণ করা হলেও, বেআইনীভাবে ছবিটি নিয়ে জটিলতা সৃষ্টি করা হচ্ছে বলে মনে করছেন আব্দুল আজিজ। এমন পাল্টাপাল্টি কথার জেরেই এবার ধর্মঘট ও সমাবেশ পালনের সিদ্ধান্ত নিল চলচ্চিত্র ঐক্যজোট। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!