• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
একাদশ জাতীয় সংসদ নির্বাচন

শনিবার গণসংযোগে নামবেন এরশাদ


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ৩০, ২০১৬, ০৯:১৭ পিএম
শনিবার গণসংযোগে নামবেন এরশাদ

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ শনিবার (১ অক্টোবর) দুপুর একটায় হজরত শাহজালালের (র.) মাজার জিয়ারতের মাধ্যমে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক গণসংযোগ ও প্রচার কার্যক্রম শুরু করবেন। এদিন বেলা ৩টায় তিনি সিলেট রেজিস্টারি মাঠে আয়োজিত এক জনসভায় বক্তব্য রাখবেন। এতে তিনি আগামী সাধারণ নির্বাচনের বিষয়ে নেতাকর্মীদের দিকনির্দেশনা দেবেন।

শনিবার (১ অক্টোবর) বেলা ১২টায় তিনি ইউএস-বাংলা এয়ারযোগে সিলেট যাবেন। দুদিনব্যাপী এ সফরে তাঁর সঙ্গী হিসেবে থাকবেন পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ও বিরোধীদলীয় নেত্রী বেগম রওশন এরশাদ এমপি, কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের, সিনিয়ার প্রেসিডিয়াম সদস্য পানিসম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, কাজী ফিরোজ রশীদ এমপি, জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি, অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি, সুনীল শুভরায় প্রমুখ।  

সংবিধান অনুযায়ী শেখ হাসিনার অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে জাতীয় পার্টি। তবে দলটি জোটবদ্ধভাবে নাকি এককভাবে নির্বাচনে অংশ নেবে এ ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

জাতীয় পার্টির সিনিয়র নেতা কাজী ফিরোজ রশিদ বলেন, ‘আমরা চাই সংবিধান অনুযায়ী নির্বাচনের মাধ্যমে ক্ষমতার রদবদল। তাই ২০১৯ সালে যে নির্বাচন অনুষ্ঠিত হবে সেই নির্বাচনে অংশ নেয়ার জন্য আমরা এখন থেকেই সাংগঠনিক তৎপরতা শুরু করেছি। বর্তমান সরকারের অধীনে বিএনপি নির্বাচনে যাবে কি যাবে না তা নিয়ে আমারা ভাবছি না।

তিনি বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে আমরা এখন দলকে আরো সংগঠিত করার উদ্যোগ নিয়েছি। এ প্রক্রিয়ার অংশ হিসেবে এরই মধ্যে আমরা কাউন্সিল অনুযায়ী কমিটি গঠন করেছি। এখন আমরা তিনশ’ আসনের জন্য সম্ভাব্য প্রার্থীদের তালিকা তৈরির উদ্যোগ নিয়েছি। এ জন্য আমরা প্রতিটি জেলায় সফর শুরু করেছি। তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে আলোচনার ভিত্তিতে সম্ভাব্য প্রার্থীদের তালিকা তৈরি করবো। একই সঙ্গে আমরা দলকে চাঙ্গা করতে বিভাগীয় শহরগুলোতে সমাবেশ করবো। এসব সমাবেশে দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এবং কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদসহ দলের গুরুত্বপূর্ণ নেতারা বক্তব্য রাখবেন। এ কর্মসূচির অংশ হিসেবেই আগামীকাল (শনিবার) সিলেটে জনসভা অনুষ্ঠিত হবে।

এ ব্যাপারে অপর এক প্রতিক্রিয়ায় দলের সাবেক মহাসচিব ও প্রেসিডিয়ামের অন্যতম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু বলেন, আগামী নির্বাচনে জাতীয় পার্টি এককভাবে নাকি জোটবদ্ধভাবে অংশ নেবে এ ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। নির্বাচনের এখনো দুই বছর বাকি। এ সময়ের মধ্যে দেশের রাজনীতিতে নানারকম পরিবর্তন ঘটতে পারে। পরিবর্তিত পরিস্থিতির আলোকে আমরা সিদ্ধান্ত নেবো।   

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!