• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

হেলমেট পরেননি ওসি, জরিমানা করায় আরেক ওসির সঙ্গে মারামারি


আন্তর্জাতিক ডেস্ক জুন ১৬, ২০১৭, ০৩:০০ পিএম
হেলমেট পরেননি ওসি, জরিমানা করায় আরেক ওসির সঙ্গে মারামারি

ঢাকা : জেলা আদালত থেকে দপ্তরের কাজ সেরে মোটরসাইকেলে চেপে নিজ কার্যালয়ে যাচ্ছিলেন কলকাতার আবগারি দপ্তরের রায়গঞ্জের ওসি অংশুমান চক্রবর্তী। কিন্তু তার মাথায় হেলমেট ছিল না। ট্রাফিক পুলিশের রায়গঞ্জের ওসি জামাল উদ্দিন আহমেদ তাকে শিলিগুড়ি মোড় এলাকার ট্রাফিক পুলিশের কার্যালয়ের সামনে দাঁড় করিয়ে ১০০ টাকা জরিমানা করেন। এমন সংবাদ প্রকাশ করেছে আনন্দবাজার।

তবে অংশুমান ভুল স্বীকার করে নিজের পরিচয় দিয়ে জরিমানা না করতে জামালউদ্দিনকে অনুরোধ করেন। কিন্তু তার অভিযোগ, জামাল উদ্দিন সেই অনুরোধ প্রত্যাখ্যান করে তিনি কত বড় অফিসার, তা দেখে নেবেন বলে হুমকি দেন। আবগারি দপ্তরের ওসি বলেন, ‘জামাল উদ্দিন তার বাইকের সিটে ডান পা তুলে সেটি বাজেয়াপ্ত করার হুমকি দেন। আমি প্রতিবাদ করতেই তিনি আমার জামার কলার ধরে টানতে টানতে গালে চড় মেরে ট্রাফিক পুলিশের কার্যালয়ে ঢোকানোর চেষ্টা করেন।’ 

তবে জামাল উদ্দিনের পাল্টা দাবি, ‘কেউই আইনের ঊর্ধ্বে নন। হেলমেট না পড়ায় ওই অফিসারের কাছে জরিমানা চাইতেই তিনি আবগারি দপ্তরের নাম করে আমাকে হুমকি দিয়ে আমার কলার টেনে ধরে ধাক্কাধাক্কি করেন।’

বৃহস্পতিবার বেলা ১১টায় এই দুই ওসির মধ্যে প্রায় আধঘণ্টা ধরে চলে হাতাহাতি ও গোলমাল। তাদের এই ঝগড়া দেখতে ট্রাফিক পুলিশের কার্যালয় সংলগ্ন রায়গঞ্জ বালুরঘাট রাজ্য সড়ক ও ৩৪ নম্বর জাতীয় সড়কে বহু মানুষ ভিড় জমায়। পরে স্থানীয় ওয়ার্ড তৃণমূল কাউন্সিলর নয়ন দাস ঘটনাস্থলে গিয়ে দু’জনকে সরিয়ে পরিস্থিতি স্বাভাবিক করেন।

হেলমেট না পড়ার অভিযোগে অবশ্য অংশুমানের কাছ থেকে ১০০ টাকা জরিমানা আদায় করেই ছেড়েছেন জামাল উদ্দিন। ওই ঘটনার পর অংশুমান উত্তর দিনাজপুরের পুলিশ সুপারের কাছে ট্রাফিক ওসির বিরুদ্ধে তাকে কর্তব্যরত অবস্থায় মারধরের অভিযোগ জানিয়েছেন। জামাল উদ্দিনও পিছিয়ে নেই, অংশুমানের বিরুদ্ধে রায়গঞ্জ থানায় একই অভিযোগ দায়ের করেছেন।

Wordbridge School
Link copied!