• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
ফিরে দেখা ২০২০

দুঃস্বপ্নের বছর দ্রুত ভুলতে চাইছেন বিরাট কোহলি


বিনোদন ডেস্ক ডিসেম্বর ২৮, ২০২০, ০৮:৫৭ পিএম
দুঃস্বপ্নের বছর দ্রুত ভুলতে চাইছেন বিরাট কোহলি

ছবি : ইন্টারনেট

ঢাকা : দুঃস্বপ্নের ২০২০ ভুলতে চাইবেন বিরাট। ক্রিকেট মাঠে কোহলি মানেই রানের ফুলঝুরি! বিরাট মানেই চেজমাস্টার! বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটারের এবছরটা অবশ্য একেবারেই ভালো গেল না। ২০২০ কে, জীবন থেকে খুব তাড়াতাড়ি ভুলতে চাইবেন বিরাট।

কেন বিরাটের কাছে সুখের নয় ২০২০: এ বছর আন্তর্জাতিক ক্রিকেটে বিরাট একটিও সেঞ্চুরির মুখ দেখেনি। ওডিআই থেকে টেস্ট, কুড়ি বিশের জমজমাট টি-২০ ক্রিকেট, দেশের জার্সিতে কোনও ফর্ম্যাটেই এবছর বিরাটের ব্যাটে একটিও শতরান নেই।

১১ বছর পর বিরাটের ক্যারিয়ারে এমন অঘটন : হ্যাঁ, ১১ বছর পর বিরাটের কেরিয়ারে এমন অঘটন ঘটেছে। ২০০৮ সালেন বিরাট শ্রীলঙ্কার বিরুদ্ধে দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেন। অভিষেকের এই বছরে কোহলি সেঞ্চুরিহীন ছিলেন। তারপর ২০০৯ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ২৪ ডিসেম্বর কলকাতার ইডেন গার্ডেন্সে কেয়িরারের প্রথম শতরান। সেই ২০০৯ থেকে সেঞ্চুরি হাঁকানোকে নিয়মে পরিণত করেছিলেন কোহলি।

বিরাটের সেঞ্চুরিহীন বছর : ২০০৯ থেকে ২০১৯, আন্তর্জাতিক ক্রিকেটে এই ১১ বছরে বিরাটকে একবারের জন্যেও সেঞ্চুরিহীন থাকতে হয়নি। সেখানেই ২০২০ সালে বিরাট তিন ফর্ম্যাট মিলিয়ে একটিও সেঞ্চুরি পেলেন না।

বিরাটের অধিনায়কত্বে ভারতের মহাবিপর্যয় ২০২০ সালে ব্যাটে সেঞ্চুরির এই খরার পাশাপাশি আরও একটি কারণেও বিরাট দুঃস্বপ্নের ২০২০ ভুলতে চাইবেন। ২০২০ সালের শেষে অজিদের ডেরায় অ্যাডিলেড টেস্টে দ্বিতীয় ইনিংসে বিরাটের দল ৩৬ রানে অলআউট হয়। ৪৬ বছর পর টেস্টে ভারতের এমন ব্যাটিং বিপর্যয়। শেষবার ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত ১৯৭৪ সালে লর্ডসে ৪২ রানে অলআউট হয়েছিল। সেই মহাবিপর্যয়ের ৪৬ বছর পার করে এবার অজিভূমে ব্যাটিং ভরাডুবি। ২০১৮ সালের সফরে এই বিরাটের অধিনায়কত্বেই অজিদের অজিভূমে টেস্টে হারিয়ে ইতিহাস লিখেছিল ভারত। সেই বিরাটের অধিনায়কত্বেই ২০২০তে এমন মহাবিপর্যয়। দুঃস্বপ্নের এবছর তাই দ্রুত ভুলতে চাইবেন বিরাট।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!