• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

সিরিজ সেরা সাকিব, ম্যাচ সেরা তামিম


ক্রীড়া প্রতিবেদক মার্চ ১৯, ২০১৭, ০৪:৫৭ পিএম
সিরিজ সেরা সাকিব, ম্যাচ সেরা তামিম

ঢাকা: কলম্বোর পি সারা ওভালে নিজেদের ক্রিকেট ইতিহাসে শততম টেস্টে ঐতিহাসিক জয় পেয়েছে সফরকারী বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় টেস্টে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়েছে টাইগাররা। ফলে দুই ম্যাচের সিরিজ ১-১ সমতায় শেষ করলো মুশফিক বাহিনী। ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন তামিম ইকবাল আর সিরিজ সেরা সাকিব আল হাসান।

কলম্বোর পি সারা ওভালে টাইগারদের শততম টেস্ট ম্যাচে অনন্য এক কীর্তি গড়েছেন সাকিব। ব্যাট-বলে দুই বিভাগেই জ্বলে উঠেছেন তিনি। শততম টেস্ট সাকিব প্রথম ইনিংসে বল হাতে দুটি উইকেট এবং ব্যাট হাতে সেঞ্চুরির দেখা পেয়েছেন। ১৭০ উইকেট নিয়ে কলম্বো টেস্ট শুরু করে প্রথম ইনিংসে  নিয়েছিলেন দুটি উইকেট। পরের ইনিংসে নিলেন চারটি। সাকিবের টেস্ট উইকেট এখন ১৭৬টি। ৪৯ টেস্টে ১৭৪ উইকেট নিয়ে এতদিন পাঁচে ছিলেন লক। সাকিব ছাড়িয়ে গেলেন ৪৯ টেস্টেই। দ্বিতীয় ইনিংসে ১৫ রানে আউট হয়েছেন তিনি

অপরদিকে টেস্ট ক্যারিয়ারের ২২তম হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন তামিম। ধীরে ধীরে ৯তম সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছেন তিনি। সবাই যখন তামিমের সেঞ্চুরির অপেক্ষায়, ঠিক তখনই মাথা গরম করে আউট তামিম। দিলরুয়ান পেরেরাকে তুলে মারতে চেয়েছিলেন লং অনে দীনেশ চন্দিমালের তালুবন্দি হয়ে সাঝঘরে ফিরলেন তিনি। তার আগে ১২৫ বলে সাতটি চার এবং এক ছক্কায় ৮২ রান করেন তামিম।

কলোম্ব টেস্টে মাঠে নামার আগে ৪৮টি টেস্ট খেলে ৮টি সেঞ্চুরি এবং ২১টি হাফ সেঞ্চুরি করেছে দেশ সেরা এই ওপেনিং ব্যাটসম্যান। এরমধ্যে একটি ডাবল সেঞ্চুরি রয়েছে। তার মোট রান ৩৫৪৬।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!