• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

শাহজাহান ওমরকে ঝালকাঠিতে অবাঞ্ছিত ঘোষণা


ঝালকাঠি প্রতিনিধি  ডিসেম্বর ১, ২০২৩, ০২:৩৫ পিএম
শাহজাহান ওমরকে ঝালকাঠিতে অবাঞ্ছিত ঘোষণা

ঝালকাঠি: ঝালকাঠি-১ আসনের এমপি পদে আওয়ামী লীগের প্রার্থী হওয়ায় বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার মুহাম্মদ শাহজাহান ওমরকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।

শুক্রবার সকালে ঝালকাঠি বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাত হোসেন এক ভিডিও বার্তায় এ ঘোষণা দেন।

ভিডিও বার্তায় তিনি বলেন, ‘ঝালকাঠি জেলা বিএনপিসহ কেন্দ্রীয় বিএনপি আজ জঞ্জালমুক্ত হয়েছে। তিনি দলের জন্য কখনোই কাজ করেন নাই। ব্যক্তি সুবিধা পেতে তিনি দলে ছিলেন। দলের মন্ত্রী-এমপি থাকাকালে বিএনপির পদ-পদবি ব্যবহার করে নানা ফায়দা লুটেছেন এবং সব সময় দলের মধ্যে বিভেদ-বিশৃঙ্খলা সৃষ্টি করেছেন। তিনি নৌকার মাঝি হওয়ায় ঝালকাঠিবাসী তাকে ধিক্কার জানাচ্ছে। এরই মধ্যে তাকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। আমরা ঝালকাঠি জেলা বিএনপি তাকে অবাঞ্ছিত ঘোষণা করছি।’

এ বিষয়ে ঝালকাঠি জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মো. রফিকুল ইসলাম জামাল বলেন, দলের মধ্যে ঘাপটি মেরে থাকা দলের শত্রু আজ চিহ্নিত হয়েছে। দলের সঙ্গে বেইমানি করায় নেতাকর্মীরা তার প্রতি ঘৃণা প্রকাশ করছে।

জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য (দপ্তরের দায়িত্বে থাকা) অ্যাডভোকেট মিজানুর রহমান মুবিন বলেন, দলের নেতাকর্মীদের আবেগ অনুভূতিতে আঘাত করেছেন তিন। ১৫ বছর গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে দমন-পীড়নকারীদের নৌকার মাঝি হওয়ায় তার সব শ্রদ্ধা সম্মান আজ বিসর্জিত।

প্রায় চার সপ্তাহ কারাবন্দি থাকার পর গত বুধবার দুপুরে ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত থেকে জামিন পান শাহজাহান ওমর। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর কারওয়ান বাজারের ইউটিসি ভবনে এক সংবাদ সম্মেলনে এসে আওয়ামী লীগে যোগ দেওয়ার কথা জানান শাহজাহান ওমর। তিনি জানান, ঝালকাঠি–১ আসনে তাকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। নৌকার প্রার্থী হিসেবে অনলাইনে মনোনয়নপত্র দাখিল করেছেন তিনি। এরপর তাকে বহিষ্কারের সিদ্ধান্ত জানিয়ে গণমাধ্যমে সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এমএস

Wordbridge School
Link copied!