• ঢাকা
  • শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

ভাঙ্গুড়ায় ফুল হাতে শহীদ মিনারে মানুষের ঢল


ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি ফেব্রুয়ারি ২১, ২০২৪, ১২:২০ পিএম
ভাঙ্গুড়ায় ফুল হাতে শহীদ মিনারে মানুষের ঢল

ছবি : প্রতিনিধি

পাবনা: মাতৃভাষার জন্য জীবন দেওয়া শহীদদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছেন দেশের সর্বস্তরের মানুষ। বুধবার (২১ ফেব্রুয়ারি) রাতের প্রথম প্রহরে পাবনার ভাঙ্গুড়া উপজেলার শহীদ মিনারে পাবনা-৩ আসনের সংসদ সদস্য মকবুল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরাফাত হোসেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বাকি বিল্লাহ, পৌরসভার মেয়র গোলাম হাসনাইন রাসেলসহ উপজেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা শহীদ মিনারে শ্রদ্ধা জানান।

রাতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ শ্রদ্ধা জানালেও বুধবার শহীদ মিনারে প্রভাতফেরিতে সকাল গড়ানোর সঙ্গে সঙ্গে হাজারো মানুষের ঢল নামে।

বুকে কালো ব্যাজ, কালো পতাকা ও ব্যানার, হাতে ফুল নিয়ে সবাই ধীর পায়ে এগিয়ে যান শহীদ মিনারের দিকে। সকালের প্রভাতফেরিতে আসা মানুষদের শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন শুরু হয়। অনেকের শোকের আবহ ধরে রাখতে কালো পাঞ্জাবি, কালো শাড়ি পরে এসেছেন শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে।

অন্যদিকে শহীদ মিনার থেকে মৃদু আওয়াজে বাজছে ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি’সহ আরো দেশাত্মবোধক গান।

সকাল থেকে ধীরে ধীরে মানুষের উপস্থিতি বাড়ায় ফুলে ফুলে ভরে যেতে থাকে ভাঙ্গুড়ার শহীদ মিনারের মূল বেদী। ব্যক্তিগতভাবে অনেকে শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের নেতারা শ্রদ্ধা জানাচ্ছেন ভাষাশহীদদের প্রতি।

সোনালীনিউজ/এস/এসআই

Wordbridge School
Link copied!