• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার


লক্ষ্মীপুর প্রতিনিধি মার্চ ১১, ২০২৪, ০৩:২৫ পিএম
হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

ছবি : প্রতিনিধি

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে আওয়ামী লীগ নেতা ওমর ফারুক হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. আলাউদ্দিন ওরফে আলোকে (৩০) গ্রেপ্তার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। 

সোমবার (১১ মার্চ) ভোর রাতে নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার কোয়ারিয়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‍্যাব-১১। সে ওই এলাকার হাফেজ আব্দুল মান্নান এর ছেলে। তাকে বেগমগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে। 

র‍্যাব নোয়াখালী-১১ সিপিসি-৩ এর কোম্পানী কমান্ডার (ভারপ্রাপ্ত) সহকারী পুলিশ সুপার মো. গোলাম মোর্শেদ এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন। 

র‍্যাব জানায়, হত্যাকান্ডের শিকার ভিকটিম ওমর ফারুক চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন। স্থানীয় সন্ত্রাসী বাহিনীর সঙ্গে তার দ্বন্দ্ব ছিলো। ২০১৫ সালের ১ সেপ্টেম্বর সকালে প্রতিবেশি ইসমাইল হোসেন বাড়িতে এসে ভিকটিম ফারুককে ডেকে নিয়ে যায়। বাড়ির কাছাকাছি একটি দোকানে বসে তারা চা পান করছিল। কিছুক্ষণ পরই আসামিরা তাকে গুলি করে পালিয়ে যায়। পরে আহত অবস্থায় ফারুককে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। পরদিন নিহতের স্ত্রী ফাতেমা বেগম বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৮ জনের বিরুদ্ধে চন্দগ্রঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। ২০১৬ সালের ১০ সেপ্টেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা ১৪ জনের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে প্রতিবেদন দাখিল করলে বিজ্ঞ আদালত উক্ত মামলায় ৯ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডের আদেশ দেন। 

র‍্যাব আরও জানায়, রায়ের পর হতে র‍্যাব-১১ সিপিসি-৩ এর আভিযানিক দল পলাতক আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে ছায়া তদন্ত শুরু করে। গোয়েন্দা নজরদারির মাধ্যমে নোয়াখালীর বেগমগঞ্জ থানাধীন কোয়ারিয়া এলাকায় অভিযান পরিচালনা করে ওই মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি আলাউদ্দিন আলোকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। 

জেইউবি/এসআই

Wordbridge School
Link copied!