• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩


ফরিদপুর প্রতিনিধি এপ্রিল ১৬, ২০২৪, ১২:১৬ পিএম
ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুর : ঢাকা-খুলনা মহাসড়কের ফরিদপুরের শহরতলীর কানাইপুরের দিগনগর এলাকায় বাস ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ জনে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল ৮টার দিকে সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের তেঁতুলতলা এ্যাবলুম হাইওয়ে রেস্টুরেন্টের সামনে এ দুর্ঘটনা ঘটে।

ভয়াবহ এই সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলেই ১১ জনের মৃত্যু হয়। আহত অবস্থায় চারজনকে দ্রুত ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে আরও ২ জন মারা যান। নিহতদের মধ্যে ৭ জন নারী, ৩ জন পুরুষ ও ৩টি শিশু রয়েছে বলে ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে। বর্তমানে হাসপাতালের আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন একজন।

হাইওয়ে পুলিশ এবং ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, ঢাকা থেকে ছেড়ে আসা মাগুরাগামী উত্তরা ইউনিক পরিবহনের সাথে ফরিদপুরগামী একটি যাত্রীবাহী পিকআপের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।

করিমপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন চৌধুরী এর সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে নিহতদের উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে হতাহতদের সকলের নাম ঠিকানা জানা সম্ভব হয়নি।

ফরিদপুর ফায়ার সার্ভিসের অতিরিক্ত পরিচালক সুভাষ বারুই জানান, সাতটা ৪৫ মিনিটে দুর্ঘটনা ঘটার পরপরই ফোনে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে তারা উদ্ধার কাজে অংশ নেই।

এ সময় বাস পিকআপ সংঘর্ষের ঘটনায় পিকআপের আহত চারজনকে দ্রুত ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় এবং ১১ জন মৃত অবস্থায় উদ্ধার করা হয়।

এছাড়া দ্রুত ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজে অংশ নেয় ফরিদপুর জেলা পুলিশ। পুলিশ সুপার মোরশেদ আলম বলেন, উদ্ধারকাজ শেষে বর্তমানে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

জেলা প্রশাসক কামরুল হাসান তালুকদার জানিয়েছেন, দুর্ঘটনার কারণ অনুসন্ধানে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি দুর্ঘটনায় নিহতদের পাঁচ লক্ষ টাকা এবং আহতদের তিন লক্ষ টাকা পেতে ক্ষতিগ্রস্ত পরিবারদেরকে জেলা প্রশাসন বরাবর আবেদন করতে বলা হয়েছে।

এমটিআই

Wordbridge School
Link copied!