• ঢাকা
  • সোমবার, ১৯ এপ্রিল, ২০২১, ৬ বৈশাখ ১৪২৮
abc constructions

এনআরবিসি ব্যাংকের লটারি ড্র বুধবার


নিজস্ব প্রতিবেদক মার্চ ১, ২০২১, ০৪:৪১ পিএম
এনআরবিসি ব্যাংকের লটারি ড্র বুধবার

ফাইল ফটো

ঢাকা: চাহিদার তুলনায় ৮.৭৫ গুণ বেশি আবেদন জমা পড়ায় লটারির মাধ্যমে আইপিও নির্ধারণ করতে যাচ্ছে এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেড। 

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া কোম্পানিটি এজন্য বুধবার ৩ মার্চ লটারির তারিখ নির্ধারণ করেছে। 

কোম্পানি সূত্রে এ তথ্য জানা যায়।

 জানা গেছে, গত ৩ ফেব্রুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি বিনিয়োগকারীরা এ আবেদন করেছেন।

ফিক্সড প্রাইস পদ্ধতিতে ১২ কোটি সাধারণ শেয়ার ইস্যু করার জন্য আইপিও আবেদন গ্রহণ করে এনআরবিসি ব্যাংক। এতে ১২০ কোটি টাকা সংগ্রহ করবে ব্যাংকটি। প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। কিন্তু আইপিওতে আবেদন জমা পড়েছে ১ হাজার ৫০ কোটি ১৫ লাখ ৩৬ হাজার টাকার। যা চাহিদার ৮.৭৫ গুণ।

কোম্পানিটির আইপিওতে বাংলাদেশি সাধারণ বিনিয়োগকারী, ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারী এবং প্রবাসী বাংলাদেশি ক্যাটাগরিতে বরাদ্দকৃত ৬০ শতাংশ বা ৭২ কোটি টাকার শেয়ার পেতে ৫৯৭ কোটি ৭৭ লাখ টাকা জমা পড়েছে। আর যোগ্য বিনিয়োগকারীদের ৪০ শতাংশ বা ৪৮ কোটি টাকার কোটায় ৪৫২ কোটি ৩৮ লাখ ৩৫ হাজার টাকার আবেদন জমা পড়েছে।

উল্লেখ্য, দীর্ঘ ১২ বছর পর ব্যাংকিং খাতের এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেডকে গত ১৮ নভেম্বর আইপিও অনুমোদন দেয় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এরমধ্য দিয়ে দেশের ৩১তম ব্যাংক হিসাবে শেয়ারবাজারের তালিকাভুক্ত হতে যাচ্ছে এনআরবি কমার্শিয়াল ব্যাংক।

সোনালীনিউজ/এমএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School