• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

লভ্যাংশ অনুমোদনে গ্রিন ডেল্টার রেকর্ড


নিজস্ব প্রতিবেদক মার্চ ৩০, ২০২১, ০৫:৫৬ পিএম
লভ্যাংশ অনুমোদনে গ্রিন ডেল্টার রেকর্ড

ফাইল ছবি

ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ অনুমোদন দিয়েছে। প্রতিষ্ঠানটি ৩১ ডিসেম্বর’ ২০২০-এ সমাপ্ত হিসাববছরের জন্য ৩২ শতাংশ লভ্যাংশ অনুমোদন দিয়ে ১০ বছরের সর্বোচ্চ লভ্যাংশ দেয়ার রেকর্ড গড়লো।

মঙ্গলবার (৩০ মার্চ) কোম্পানিটির ৩৫তম বার্ষিক সাধারণ সভায় এ অনুমোদ দেয়া হয়েছে। এর মধ্যে ২৪ দশমিক ৫ শতাংশ নগদ এবং ৭ দশমিক ৫০ শতাংশ স্টক লভ্যাংশ।

এর আগে ২০১০ সালে ৩২ শতাংশের বেশি লভ্যাংশ দেয় প্রতিষ্ঠানটি। ওইবছর ৪০ শতাংশ লভ্যাংশ দেয়া হয়েছিলো।

আজকের সভায় সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আবদুল হাফিজ চৌধুরী। এজিএমে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ফারজানা চৌধুরী, উপদেষ্টা ও প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক নাসির এ চৌধুরী, স্পন্সর, ডিরেক্টরররা উপস্থিত ছিলেন।

এছাড়াও ভার্চুয়ালি অনুষ্ঠিত এই বার্ষিক সাধারণ সভায় অনেক শেয়ারহোল্ডার উপস্থিত ছিলেন। যারা গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা ও পরিচালনা পরিষদের কর্মদক্ষতা, সুদক্ষ ও শক্তিশালী কর্পোরেট প্রশাসন, আকর্ষণীয় লভ্যাংশ ঘোষণা ও ২০২০ সালের জন্য বিস্তারিত ও তথ্যবহুল বার্ষিক প্রতিবেদন প্রকাশের জন্য ভূয়সী প্রশংসা করেন।

উল্লেখ্য, ৩১ ডিসেম্বর, ২০২০ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ টাকা ৩৮ পয়সা। এর আগের বছর কোম্পানিটির ইপিএস ছিল ৩ টাকা ৩৯ পয়সা।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!