• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

রূপালী ব্যাংকের চেয়ারম্যান হলেন কাজী সানাউল হক


নিজস্ব প্রতিবেদক মে ৩০, ২০২১, ০৬:৪১ পিএম
রূপালী ব্যাংকের চেয়ারম্যান হলেন কাজী সানাউল হক

ফাইল ফটো

ঢাকা: রাষ্ট্রায়ত্ত রূপালী ব্যাংকের চেয়ারম্যান হিসেবে কাজী সানাউল হককে নিয়োগ দিয়েছে সরকার। পর পর তিনটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের শীর্ষ নির্বাহীর দায়িত্ব বলিষ্ঠভাবে পালন করার স্বীকৃতিস্বরূপ তিন বছরের জন্য এই অভিজ্ঞ ব্যাংকারকে রূপালী ব্যাংকের চেয়ারম্যান পদে নিয়োগ দেয়া হয়েছে। 

রোববার (৩০ মে) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে এই সংক্রান্ত একটি চিঠি (নং- ৫৩.০০.০০০০.৩১১.১১.০০৫.১৭.১৮৭, ৩০ মে ২০২১) রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক বরাবর পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, রূপালী ব্যাংক লিমিটেড এর পরিচালনা পর্ষদে পরিচালক ও চেয়ারম্যান হিসেবে কাজী সানাউল হককে তার যােগদানের তারিখ থেকে তিন বছর মেয়াদে নিয়ােগ প্রদানের নিমিত্তে ব্যাংক কোম্পানী আইন ১৯৯১ ‘ এর বিধান অনুযায়ী বাংলাদেশ ব্যাংকের অনাপত্তি গ্রহণসহ প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরােধ করা হলাে।

প্রসঙ্গত, এর আগে তিনি রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব), ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি), কর্মসংস্থান ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

চাকরি জীবনে কাজী সানাউল হক বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড (বিডিবিএল) এবং রাকাবের মহাব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন। ইতোপূর্বে তিনি আইসিবির পরিচালনা পর্ষদের সচিব এবং বাস্তবায়ন ও ঋণ আদায় ডিভিশনের উপ-মহাব্যবস্থাপক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

এছাড়া প্রতিষ্ঠানটির ইনভেস্টরস বিভাগ, ইকোনমিক ও রিসার্চ বিভাগ, কেন্দ্রীয় হিসাব বিভাগসহ স্থানীয় কার্যালয়, ঢাকা, রাজশাহী ও খুলনা শাখায় বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন তিনি।

কাজী সানাউল হক আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি লিমিটেডের সিইও হিসেবেও কমর্রত ছিলেন। তিনি ১৯৮৪ সালে আইসিবিতে সিনিয়র অফিসার হিসেবে চাকরি জীবন শুরু করেন।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!