• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

একদিন পর আবারও পতন, কমেছে লেনদেনও


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১১, ২০২১, ০৩:৩৯ পিএম
একদিন পর আবারও পতন, কমেছে লেনদেনও

ফাইল ছবি

ঢাকা: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে পতন হয়েছে।  একইসঙ্গে এদিন লেনদেন হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও কমেছে।

সোমবার (১১ অক্টোবর)  ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে সাত হাজার ৩৪৫.৫৭ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে দুই হাজার ৭৫৭। আর শরিয়াহ সূচক শূণ্য ১১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৫৯৬.৬৪ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ৮৪৮ কোটি ৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১১৪ কোটি ৭৯ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ৯৬১ কোটি ৭০ লাখ টাকার।

আলোচ্য দিনটিতে ডিএসইতে ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ৯৭টির, কমেছে ২৫৯টির এবং ২০টির অপরিবর্তিত রয়েছে।

অন্যদিকে অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২১ হাজার ৪৭৫ পয়েন্টে। সিএসইতে আজ ৩১০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০৩টির দর বেড়েছে, কমেছে ১৮৪টির আর ২৩টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৭২ কোটি ৩২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!