• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সোনালী পেপারের ফয়েল পেপার বক্স উৎপাদন শুরু


নিজস্ব প্রতিনিধি আগস্ট ২৯, ২০২২, ০৫:৩৭ পিএম
সোনালী পেপারের ফয়েল পেপার বক্স উৎপাদন শুরু

ফাইল ছবি

ঢাকা : নতুন উৎপাদন লাইন স্থাপনের পর আজ সোমবার থেকে অ্যালুমিনিয়াম ফয়েল পেপার বক্স উৎপাদন শুরু করার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলস লিমিটেড।

সোমবার (২৯ আগস্ট) দুপুর ৩ টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের ৭৫তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সোনালী পেপারের এই নতুন উৎপাদন লাইনটির সর্বোচ্চ উৎপাদন ক্ষমতা ব্যবহার করে কোম্পানিটি বছরে আনুমানিক ২ কোটি ৮০ লাখ পিস অ্যালুমিনিয়াম ফয়েল পেপার বক্স উৎপাদন করতে পারবে এবং বছরে এর এর থেকে প্রায় ১৯ কোটি ৬০ লাখ টাকা অতিরিক্ত বিক্রয় রাজস্ব আয় সম্ভব হবে।

এর আগে, গত বছরের মে মাসের ২৪ তারিখে সোনালী পেপারের পরিচালনা পর্ষদ অ্যালুমিনিয়াম ফয়েল পেপার বক্স উৎপাদনের জন্য নতুন মেশিন স্থাপনের মাধ্যমে এই নতুন উৎপাদন লাইনটি স্থাপনের ঘোষণা দেয়।

অন্যদিকে, নতুন এই উৎপাদন লাইনে চায়নিজ কোম্পানি জাংজিগাং ফিনিসেস অ্যালুমিনিয়াম ফয়েল কোম্পানি লিমিটেড থেকে আমদানিকৃত মেশিন ব্যবহার করা হয়েছে। নতুন মেশিনে কোম্পানিটি দিনে এক লাখ পিস ফয়েল পেপার উৎপাদন করতে পারবে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!