• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

পুরস্কার পাচ্ছে অনলাইন ক্লাসের সেরা শিক্ষক ও প্রতিষ্ঠান


নিজস্ব প্রতিনিধি ডিসেম্বর ৬, ২০২০, ০৬:৫৫ পিএম
পুরস্কার পাচ্ছে অনলাইন ক্লাসের সেরা শিক্ষক ও প্রতিষ্ঠান

ফাইল ছবি

ঢাকা : করোনা পরিস্থিতিতে অনলাইন ক্লাস ও ডিজিটাল কন্টেন্ট তৈরির  কাজে সেরা শিক্ষক ও প্রতিষ্ঠানকে পুরস্কৃত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। করোনার এই পরিস্থিতিতে অনেক শিক্ষক ও প্রতিষ্ঠান শুরু থেকেই অনেক গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। তাদের মধ্যে সেরা শিক্ষক ও  শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠানের হাতে পুরস্কার তুলে দেবে সরকার।

আর এ জন্য আগামী ৯ থেকে ১১ ডিসেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলতি বছরের ডিজিটাল ওয়ার্ল্ড মেলা অনুষ্ঠিত হবার কথা রয়েছে। সেই অনুষ্ঠানে শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ শিক্ষকের নাম ঘোষণা করা হতে পারে।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, ইতোমধ্যে সারাদেশ থেকে শ্রেষ্ঠ শিক্ষক ও শিক্ষাপ্রতিষ্ঠানের নাম সংগ্রহ করা হয়েছে। এ বছরের ডিজিটাল ওয়ার্ল্ড মেলার ইভেন্ট ও ডিজিটাল কন্টেন্ট বা ক্লাসের আওতায় সেরা শিক্ষাপ্রতিষ্ঠান ও সেরা শিক্ষক ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হবে। এজন্য মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের নয়টি আঞ্চলিক অফিসের পরিচালক ও উপ-পরিচালকের কাছ থেকে শ্রেষ্ঠ শিক্ষক ও শিক্ষাপ্রতিষ্ঠানের নাম চেয়ে চিঠি দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর। চিঠিতে শ্রেষ্ঠ শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানের নাম পাঠানোর ক্ষেত্রে স্বচ্ছতা বজায় রাখার তাগিদ দেয়া হয়।

কর্মকর্তারা জানান, ডিজিটাল কন্টেন্ট ও অনলাইনে ক্লাস নেয়ার জন্য দুই ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শিক্ষক মনোনীত হবেন। এর একটি কলেজ পর্যায়ে ও অন্যটি মাধ্যমিক বিদ্যালয়ে। একইভাবে দুই পর্যায়ের শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠানকে মনোনীত করা হবে।

শ্রেষ্ঠ কলেজ ও মাধ্যমিক বিদ্যালয় এবং একজন করে শ্রেষ্ঠ কলেজ ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকের নাম শিক্ষা অধিদফতরে পাঠিয়েছেন শিক্ষা অধিদফতরের আঞ্চলিক পরিচালক ও উপ-পরিচালকরা। অনলাইন ক্লাস ও ডিজিটাল কন্টেন্ট তৈরিতে শ্রেষ্ঠ শিক্ষক ও শিক্ষাপ্রতিষ্ঠানের উৎসাহ যোগাবে বলে বিশেষজ্ঞরা মনে করছেন।

সোনালীনিউজ/এসআই/এমএএইচ

Wordbridge School
Link copied!