• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ঢাবির ‘খ’ ইউনিটের ফল প্রকাশ, ফলাফল পাবেন যেভাবে


নিজস্ব প্রতিনিধি নভেম্বর ২, ২০২১, ০১:৪৫ পিএম
ঢাবির ‘খ’ ইউনিটের ফল প্রকাশ, ফলাফল পাবেন যেভাবে

ফাইল ছবি

ঢাকা : প্রকাশিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফলফল। এ বছর এই ইউনিটে পাসের হার ১৬ দশমিক ৮৯ শতাংশ। আর পাশ করেছেন ৭ হাজার ১২ জন।

মঙ্গলবার (২ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় ‘খ’ ইউনিটের ফল প্রকাশ করা হয়। অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এর আগে গত ২ অক্টোবর ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও দেশের সাতটি বিভাগের পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেয় ৪১ হাজার ৫২৪ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। তাদের মধ্যে ২ হাজার ৩৭৮টি আসনের বিপরীতে ৭ হাজার ১২ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।

এবার ‘খ’ ইউনিটে ১০০ দশমিক ৫ নম্বর পেয়ে প্রথম হয়েছেন মো. জাকারিয়া নামের এক ভর্তিচ্ছু শিক্ষার্থী। তিনি দারুননাজাত সি‌দ্দিকিয়া কা‌মিল মাদরাসার ছাত্র।  ৯৫ দশমিক ৫ নম্বর পেয়ে দ্বিতীয় স্থান অধিকার করেছেন চাঁদপুর সরকারি গার্লস ক‌লেজের শিক্ষার্থী সামিয়া আকতার। আর তৃতীয় স্থান অধিকার করেছেন নটরডেম ক‌লেজের শিক্ষার্থী মোহাম্মাদ খা‌লিদ খান। মোট ১২০ নম্বরের মধ্যে তার প্রাপ্ত নম্বর ৯৪ দশমিক ৭৫।

‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল মোবাইল ফোন ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে। মোবাইলে ফোনের যেকোনো অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DU স্পেস Kha স্পেস (ভর্তি পরীক্ষার রোল নম্বর) লিখে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল জানা যাবে। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসইট admission.eis.du.ac.bd থেকেও ফলাফল জানা যাবে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!