• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সাংবাদিক রোজিনার মুক্তি চাইলেন শোবিজ তারকারাও


বিনোদন প্রতিবেদক মে ১৮, ২০২১, ০৩:৪১ পিএম
সাংবাদিক রোজিনার মুক্তি চাইলেন শোবিজ তারকারাও

ঢাকা : সচিবালয়ে পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা ও দীর্ঘ সময় আটকে রেখে সাজানো মামলায় জড়ানোর প্রতিবাদ জানিয়েছেন দেশের জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টের মাধ্যমে সাংবাদিক রোজিনার নিঃশর্ত মুক্তি চান তিনি।

চঞ্চল চৌধুরী লেখেন, করোনার কারণে আমরা যে মুখোশ পরা শুরু করেছি, সে অভ্যাসটা চলমান থাক। কিন্তু আসুন, আসল মুখোশটা খুলে অন্যায়ের বিরুদ্ধে দাঁড়াই। দৃপ্ত কণ্ঠে আওয়াজ তুলি, রোজিনা ইসলামের মুক্তি চাই। সঙ্গে জুড়ে দেন হ্যাশট্যাগ ফ্রি জার্নালিস্ট রোজিনা ইসলাম।

এদিকে সাংবাদিকদের সঙ্গে এমন ঘটনায় ক্ষিপ্ত হয়েছেন সংগীতজ্ঞ প্রিন্স মাহমুদ। তিনি ক্ষোভ প্রকাশ করে লিখেছেন, আজ থেকে একটা কার্যক্রম শুরু করেন। স্বাস্থ্য বিভাগের দেশের চিহ্নিত দুর্নীতিবাজ কর্মকর্তা এবং এদের সহযোগীদের ছবি সামনে আনেন, এদের নিয়ে ট্রল করেন। দেশে-বিদেশে, যেখানে হোক এদের আত্মীয়স্বজনদেরও তিরস্কার করেন, লজ্জা দেন, ঘৃণা প্রকাশ করেন।

প্রিন্স মাহমুদ বলেন, এই করোনাকালীন ভয়াবহ সময়ে স্বাস্থ্য খাতে দুর্নীতি করা মানুষগুলোই আমার, আমাদের মৃত্যু নিশ্চিত করছে, এরাই দেশের সবচেয়ে বড় শত্রু।

পেশাগত দায়িত্ব পালনের জন্য সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে রোজিনা ইসলামকে সেখানে পাঁচ ঘণ্টার বেশি সময় আটকে রেখে হেনস্তা করা হয়। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। রাত সাড়ে আটটার দিকে পুলিশ তাকে শাহবাগ থানায় নিয়ে যায়।

রাত পৌনে ১২টার দিকে পুলিশ জানায়, রোজিনা ইসলামের বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়েছে। তাকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!