• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

শিল্পী সমিতির নাম চেন্জ (চেঞ্জ) করার দাবি করলেন নায়ক জয় চৌধুরী


নিজস্ব প্রতিবেদক মার্চ ৩, ২০২৪, ০১:১৪ এএম
শিল্পী সমিতির নাম চেন্জ (চেঞ্জ) করার দাবি করলেন নায়ক জয় চৌধুরী

সম্প্রতি সদস্যদের উপস্থিতিতে চলচ্চিত্র শিল্পী সমিতির বার্ষিক বনভোজনে দ্বি-সাধারণ আলোচনার সভায় আগে সবাইকে মাইকে ডেকে মঞ্চে আসন গ্রহণের আহ্বান জানান চিত্রনায়ক রিয়াজ। সবার পাশাপাশি ডাকা হয় বর্তমান কমিটিতে আন্তর্জাতিক সম্পাদক পদে থাকা জয় চৌধুরীকেও। কিন্তু তাকে আসন গ্রহণের জন্য ডাকলেও এবারের পিকনিকে তার উপস্থিতি চোখে পড়েনি। শুধু তাই নয় বর্তমান কমিটির অনেকেই দেখা যায়নি সেখানে। গেল বছরের সমিতির কিছু হিসাব-নিকাশসহ নায়ক জায়েদ খানের সদস্যপদ বাতিলের ঘোষনা দিতে দেখা যায় বর্তমান কমিটির সাধারণ সম্পাদক নিপুন আক্তারকে।

হয়তো কারও সদস্যপদ বাতিলের ক্ষুব্ধ হয়েছেন চিত্রনায়ক জয় চৌধুরীকে। হতেই পারেন। তবে সেখানে হাস্যরসক ও ভুল বানানে নিজের ফেসবুকওয়ালে একটি পোস্ট দেন, সেখানে তিনি লিখেন, ‘শিল্পী সমিতির নাম চেন্জ (চেঞ্জ) করে ব্যাক্তিগত সমিতি দেওয়ার জোর দাবি জানাচ্ছি। সেই পােস্টে কিছু সংখ্যক কান্নার রিয়েক্ট পড়লেও হাহা রিয়েক্ট বেশি দেখা যায়। চোখে পড়ে কিছু ভক্তের নেগেটিভ আর পজেটিভ কমেন্ট। জাহিদ হাসান জামিল লিখেন, ‘এটা হলো নিপুন আক্তার সমিতি।’ তামিম ইকবাল তালুকদার নামে একজন লিখেন, ‘নিপুন আপাকে সভাপতি হিসেবে দেখতে চাই, এবং আপনাকে সেক্রেটারি!!’ এবং মোঃ ইসমাইল খান শুভ নামের একজন লিখেন, ‘মিষ্টার জায়েদ খান কে সভাপতি হিসেবে দেখতে চান তিনি।’ 

যেখানে মঞ্চে দাঁড়িয়ে জায়েদ খানের সদস্যপদ বাতিলের আগে নিপুন আক্তার বলেছিলেন, ‘কোনো সাংগঠনিক দুর্বলতা না পেয়ে জনাব জায়েদ খান ব্যক্তিগত আক্রোশ ধারাবাহিক ভাবে চলচ্চিত্র শিল্পী সমিতিসহ সাধারণ সম্পাদকের নামে মিথ্যা, মনগড়া, কুরুচিপূর্ণ কল্পকাহিনী সাংবাদিক সম্মেলন, ইউটিউব, ফেসবুক ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করায় গত বছর এপ্রিলের দুই তারিখে সভায় সর্বসম্মতিক্রমে জনাব জায়েদ খানের সদস্যপদ বাতিল করেন।’ কিন্তু সেম কাজটি করতে দেখা গেল বর্তমান কমিটির আন্তর্জাতিক সম্পাদক পদে থাকা জয় চৌধুরী। তাহলে কি তারও সদস্যপদ বাতিল করা হবে? 

এ প্রসঙ্গে নায়ক জয় চৌধুরীর সঙ্গে কথা বললে প্রথমে জানান, ‘আমাকে বর্তমান কমিটির আহ্ববাহক করা হয়েছিল। নিজের ব্যস্ততা আর পরিবারের কিছু ঝামেলার কারণে পিকনিকে যাওয়া হয়নি।’ যেখানে বলা হয়েছিল বর্তমান চলচ্চিত্র শিল্পী সমিতির কোন সদস্য যদি কমিটি কিংবা কোন সদস্যকে নিয়ে উস্কানিমূলক কথা সোশ্যাল মিডিয়ায় ছড়ায় তাকে সমিতির কমিটির মাধ্যমে তার সদস্যপদ বাতিল করা হবে। সেম কারণে যদি জয় চৌধুরী সদস্যপদ বাতিল করা হয় সে প্রসঙ্গে তিনি জানান, ‘কোন সমস্যা নেই। তিনি এতে কোন কেয়ার করেন না। সমিতি তাকে কিছুই দেয়নি বরং তার অনেক সিনেমা নষ্ট করেছে। এমনভাবে এই নায়ক তার মনে ক্ষোভ প্রকাশ করেন।’ 

জানা গেছে, এবার চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে দুটি প্যানেলে দুটি প্যানেল দাঁড় হতে পারে। একটি হলো মিশা-ডিপজল প্যানেল অন্যটি অমিত হাসান-নিপুন প্যানেল। নির্বাচনটি এপ্রিলের ১৯ তারিখ অনুষ্ঠিত হবে। 

এএন

Wordbridge School
Link copied!