• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

একজন মানবিক ড্রাইভার ফজলুল হক


নিউজ ডেস্ক ফেব্রুয়ারি ২, ২০২৩, ০৫:০৪ পিএম
একজন মানবিক ড্রাইভার ফজলুল হক

ফজলুল হক।

ঢাকা: একজন মানবিক মানুষ হিসেবে খ্যাতি অর্জন করেছেন বাংলাদেশ কাস্টমস এক্সাইজ ও ভ্যাট অন্ত কমিশনারেট-এর গাড়ি চালক ফজলুল হক। সংস্থায় কর্মরত অন্য গাড়ি চালকদের পাশাপাশি যে কোন সহকর্মীর বিপদে-আপদে ঝাঁপিয়ে পড়েন তিনি। একারণেই সহকর্মীদের আস্থার জায়গায় স্থান করে নিয়েছেন ফজলুল হক।

তিনি বাংলাদেশ কাস্টমস এক্সাইজ ও ভ্যাট অন্ত কমিশনারেট ড্রাইভার সমিতির নির্বাচিত সাধারণ সম্পাদক। দায়িত্ব পালনকালে অনেক ভাল কাজের উদহরণ সৃষ্টি করেছেন। এরই মধ্যে ড্রাইভারদের জন্য একটি স্থায়ী অফিস স্থাপনে সক্ষম হয়েছেন তিনি।  

সংস্থার কয়েকজনের সঙ্গে কথা বলে জানান গেছে, ফজলুল হক পেশায় একজন ড্রাইভার হলেও তার মনটা অনেক সরল ও মানবিক। কারো সমস্যার কথা জানলে তিনি সেখানেই নিজের সামর্থ নিয়ে ছুটে যান। নিজে না পারলে অন্যদের সহযোগিতা নিয়ে সে সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত ব্যাকুল থাকেন। এ কারণে বাংলাদেশ কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে সবার কাছে তিনি স্বজন হিসেবে পরিচিত।

সম্প্রতি তাদের একজন সহকর্মীর সন্তান অসুস্থ হয়ে পড়লে নিজে এবং সকলের সহযোগিতা নিয়ে মানবিকভাবে পরিবারটির পাশে দাঁড়ান। তিনি নিজ উদ্যোগে সহযোগিতা সংগ্রহ করে ১ লাখ ৮৪ হাজার টাকা তুলে দেন অসহায় পরিবারটির হাতে। সে টাকায় অসুস্থ শিশুটি সুস্থ হয়ে ওঠে।

এর বাইরে করোনাকালে নিজের জীবন বাজি রেখে তিনি কর্মকর্তা, বন্ধু, সহকর্মীদের পাশে ছিলেন সব সময়। করোনার তোয়াক্কা না করে যে কারোর যে কোন সেবার প্রয়োজনে দিন রাত কাজ করে গেছেন। কাউকে হাসপাতালে নিতে হবে, কারো জন্য ঔষুধ কিনতে হবে, কারোর ঘরে খাবার পৌঁছুতে হবে সবখানে ছিলেন তিনি। সে কারণে সবাই সম্মানের চোখে দেখেন তাকে।

অবশ্যই ভাল কাজ করলে কিছু শত্রুতা জন্মে যায়। ফজলুল হকেরও কিছু শত্রু জন্মে গেছে। তার সম্পদ নেই তবু তিনি কোটিপতি, এমন তথ্য দিয়ে গনমাধ্যমে সংবাদ প্রচার করেছে একটি কুচক্রিমহল। অবশ্য এর প্রতিবাদও করেছেন তিনি। সব মিলে নিজের কাজে খুশি ড্রাইভার ফজলুল হক। তিনি জীবনের বাকি সময় পেশাগত সহকর্মীসহ সবার কাজে লাগতে পারেন সেটাই শুধু কামনা করেন।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!