• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১, ৪ কার্তিক ১৪২৮

সন্ধ্যায় ভারতে আঘাত হানছে ঘূর্ণিঝড় ‘গুলাব’


আন্তর্জাতিক ডেস্ক সেপ্টেম্বর ২৬, ২০২১, ১২:৫৯ পিএম
সন্ধ্যায় ভারতে আঘাত হানছে ঘূর্ণিঝড় ‘গুলাব’

ছবি : সংগৃহীত

ঢাকা : ভারতের উড়িষ্যা উপকূলের দিকে এগিয়ে আসছে ঘূর্ণিঝড় ‘গুলাব’। রোববার সন্ধ্যায় উড়িষ্যার গোপালপুর ও অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমের মাঝামাঝি কলিঙ্গপত্তনমের কাছে আছড়ে পড়তে পারে এ ঘূর্ণিঝড়।

দেশটির আবহাওয়া দপ্তর জানিয়েছে, রোববার থেকেই বৃষ্টি শুরু হবে উপকূলের জেলাগুলোতে। সেই সঙ্গে কলকাতাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। খবর আনন্দবাজার পত্রিকার।

ঘূর্ণিঝড়ের প্রভাবে উড়িষ্যা ও অন্ধ্রপ্রদেশের উপকূলে ভারি বৃষ্টি হবে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। তৈরি রাখা হয়েছে বিপর্যয় মোকাবিলা দল। উপকূলীয় এলাকাতে মাইকে প্রচার করে সবাইকে সতর্ক থাকার নির্দেশ দিচ্ছে প্রশাসন।

এরই মধ্যে সোমবার উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে আরও একটি ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার কথা। সেটি শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হবে। মঙ্গলবার সেটি উপকূল এলাকায় পৌঁছবে। তার প্রভাবে মঙ্গল ও বুধবার পশ্চিমবঙ্গের কলকাতা, মেদিনীপুর, ২৪ পরগনা, হাওড়া, হুগলি, বাঁকুড়া, পুরুলিয়া ও ঝাড়গ্রামসহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই ভারি থেকে অতিভারি বৃষ্টি হবে।

সেই সঙ্গে উপকূলের জেলাগুলোতে ৫০ থেকে ৬০ কিলোমিটার প্রতি ঘণ্টায় সর্বোচ্চ ৭০ কিলোমিটার বেগে এবং কলকাতাসহ দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলোতে ৩০-৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সোনালীনিউজ/এসএন

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System