• ঢাকা
  • রবিবার, ১৪ আগস্ট, ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯

বিয়ে বাড়ির গানের শব্দে ৬৩ মুরগির মৃত্যু


আন্তর্জাতিক ডেস্ক নভেম্বর ২৬, ২০২১, ০৩:২১ পিএম
বিয়ে বাড়ির গানের শব্দে ৬৩ মুরগির মৃত্যু

ফাইল ছবি

ঢাকা: বিয়ে বাড়ির গান-বাজনার শব্দে লোকসানে পড়লেন এক পোল্ট্রি ফার্মের মালিক।প্রতিবেশীর বিয়ে বাড়ির ডিজে পার্টির গানের আওয়াজে তার ৬৩টি মুরগীর মৃত্যু হয়েছে।সম্প্রতি ভারতের ওড়িশার কান্দাগিরি গ্রামে এ ঘটনা ঘটেছে।

গ্রামের বাসিন্দা রঞ্জিত পরিদা খেয়াল করেন, তার খামারের বেশ কিছু মুরগী হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। এরপর দ্রুত সেগুলো নিয়ে পশু চিকিৎসকের শরণাপন্ন হন তিনি। পরে চিকিৎসক পরীক্ষা করে জানানা, উচ্চ মাত্রার শব্দে মুরগীগুলোর হার্ট অ্যাটাক হয়েছে। রঞ্জিতের দাবি, ইচ্ছা করেই বিয়ে বাড়িতে ডিজে তাণ্ডব চালিয়েছে তার প্রতিবেশী রামচন্দ্র পরিদা। আর তাতেই হার্ট অ্যাটাকে তার মুরগীগুলো মারা গেছে। এ বিষয়ে থানায় মামলাও দায়ের করেছেন তিনি।

বিষয়টি ইতোমধ্যে তদন্ত শুরু করেছে পুলিশ। বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে কথাও বলেছে তারা। বিশেষজ্ঞদের মতে, ডিজে, বাজি ইত্যাদির উচ্চ শব্দ পশু-পাখিরা সহ্য করতে পারে না। এতে তাদের মৃত্যু অস্বাভাবিক কিছু নয়। কিছুক্ষণ ধরে তাদের আশেপাশে উচ্চ শব্দের তাদের মৃত্যু হতেই পারে।

যদিও রঞ্জিতের দাবি হাস্যকর বলে মনে করছেন রামচন্দ্র। তার প্রশ্ন, মুরগীগুলো যখন রাস্তা দিয়ে আনা হয়, তখন রাস্তায় গাড়ির শব্দের কেন হার্ট অ্যাটাক হয় না!

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System