• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

চীনের কিন্ডারগার্টেন ছুরিকাঘাতে নিহত ৬


আন্তর্জাতিক ডেস্ক জুলাই ১০, ২০২৩, ০১:২৭ পিএম
চীনের কিন্ডারগার্টেন ছুরিকাঘাতে নিহত ৬

ঢাকা : সোমবার (১০ জুলাই) সকাল ৭ টা ৪০ মিনিটে চীনের একটি কিন্ডারগার্টেন এক দুর্বৃত্তের ছুরিকাঘাতে কমপক্ষে ছয়জন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও একজন। ঘটনাটি ঘটেছে দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলের গুয়াংডং প্রদেশে।

গণমাধ্যম জানিয়েছে, হামলার জন্য অভিযুক্ত যুবক ছুরি ব্যবহার করেছিলেন।

এক বিবৃতিতে লিয়ানঝিয়াং জননিরাপত্তা ব্যুরো জানিয়েছে, হামলাটি ইচ্ছাকৃতভাবেই করা হয়েছে। হামলাকারী একজন পুরুষ ও তার নাম ‘উ’, তাকে গ্রেপ্তার করে সকাল ৮ টায় জিজ্ঞাসাবাদের জন্য আইনশৃংখলা বাহিনীর কাছে সোপর্দ করা হয়।

হুবে নামের স্থানীয় একটি অনলাইন নিউজ পোর্টাল বলছে, নিহতদের মধ্যে একজন শিক্ষক, দু’জন অভিভাবক ও তিন শিশু রয়েছেন। এসময় হামলার একটি ভিডিও সামাজিক মাধ্যমে ছরিয়ে পড়লে ২৫০ মিলিয়ন লোক এটি দেখেন।

চীনে ভয়াবহ হামলা বা অপরাধের ঘটনা বিরল।

তবে সাম্প্রতিক সময়ে স্কুলগুলোতে ছুরি হামলা বৃদ্ধি পেয়েছে। গত আগস্টে জিয়াংসি প্রদেশের একটি কিন্ডারগার্টেনে ছুরি হামলা সংঘটিত হলে সেসময় তিনজন নিহত ও আহত হন ৬ জন।

এর আগেও, ২০২১ সালের এপ্রিলে গুয়াংসি ঝুয়াং স্বায়ত্তশাসিত অঞ্চলের বেইলিউ শহরে গণহারে ছুরি হামলার সময় দুই শিশু নিহত হন। আর আহত হয়েছিলেন ১৬ জন। এছাড়াও ২০১৮ সালের অক্টোবরে চোংকিংয়ে একটি কিন্ডারগার্টেনে ছুরি হামলায় ১৪ শিশু আহত হওয়ার ঘটনা ঘটে। সূত্র: সাউথ চায়না মর্নিং পোস্ট, বিবিসি

সোনালীনিউজ/এমটিআই

 

Wordbridge School
Link copied!