• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
ইমরান খান

সমাবেশ করার সুযোগ পেলে আমরা অর্জন দেখিয়ে দেব


আন্তর্জাতিক ডেস্ক জানুয়ারি ২১, ২০২৪, ০৫:৩৩ পিএম
সমাবেশ করার সুযোগ পেলে আমরা অর্জন দেখিয়ে দেব

ঢাকা : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান দাবি করেছেন, পিটিআই তার নির্বাচনি প্রচার চালানোর ক্ষেত্রে বাধার সম্মুখীন হচ্ছে। বিধিনিষেধের সঙ্গে দলটিকে নির্বাচন করতে বাধা দেওয়া হচ্ছে।

শনিবার (২০ জানুয়ারি) আদিয়ালা কারাগারে একটি অনানুষ্ঠানিক সংবাদ সম্মেলনে তিনি এই হতাশা প্রকাশ করেছেন। খবর দ্যা ট্রিবিউনের।

ইমরান সাহসিকতার সঙ্গে ঘোষণা করেছিলেন, ‘নির্বাচনের আগে মাত্র তিন দিনের জন্য আমাকে মুক্ত করুন। আমাকে শুধু একটি জনসমাবেশ করার অনুমতি দিন এবং সবাই দেখবে আমরা কী অর্জন করতে পারি।’

বিচারব্যবস্থায় হতাশা প্রকাশ করে ইমরান খান বলেন, লাহোর হাইকোর্টে তার মনোনয়নপত্র প্রত্যাখ্যান করার সিদ্ধান্ত সত্ত্বেও, কোনো লিখিত আদেশ জারি করা হয়নি, নির্বাচন প্রক্রিয়া ঘিরে অনিশ্চয়তা তৈরি করেছে। তিনি সতর্ক করে দিয়ে বলেন, নির্বাচনের বর্তমান আচরণ রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টি করতে পারে এবং দেশের অর্থনীতিতে নেতিবাচক প্রভাব ফেলতে পারে।

ইমরান ভবিষ্যদ্বাণী করেছিলেন— নির্বাচন শেষ হওয়ার পর লোকেরা পিটিআইতে যোগ দেবে। ইমরান শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মকাণ্ডের প্রতি তার অঙ্গীকারের ওপর জোর দিয়ে বলেন, ‘আমি একজন রাজনীতিবিদ; আমি রাজনীতি করব। আমি আমার হাতে বন্দুক ধরব না।’ ইমরান খান পোস্টাল ব্যালটের মাধ্যমে তার ভোটের অধিকার প্রয়োগ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বলেছেন, ‘এসব করা হচ্ছে যাতে ইমরান খান আবার ক্ষমতায় না আসেন।’

এমটিআই

Wordbridge School
Link copied!