• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
ইরানের প্রেসিডেন্ট

বড় হামলা হলে ইসরাইলের অস্তিত্ব থাকত না


আন্তর্জাতিক ডেস্ক এপ্রিল ১৮, ২০২৪, ০৬:১৩ পিএম
বড় হামলা হলে ইসরাইলের অস্তিত্ব থাকত না

ঢাকা: ইসরাইলে ‘সীমিত আকারের’ হামলা হয়েছে। বড় আকারের হামলা হলে দেশটির অস্তিত্ব থাকত না বলে বর্ণনা করেছেন প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। খবর আল-জাজিরার

রাইসি আরও বলেছেন, এ হামলার জবাবে ইসরাইল যদি ‘ক্ষুদ্রাতিক্ষুদ্র আক্রমণ’ও চালায়, তাহলে তার জবাব হবে বিশাল ও কঠোর। 

ইরান ও ইসরাইল সংকট নিয়ে মধ্যপ্রাচ্যে যখন একটি পূর্ণাঙ্গ যুদ্ধের হুমকি বিরাজ করছে তখন ইব্রাহিম রাইসি এ হুংকার দিলেন। বুধবার তিনি ইরানের রেভ্যুলুশনারি গার্ডের বার্ষিক প্যারেডে ভাষণে এ সতর্কতা উচ্চারণ করেন। 

সব পক্ষ থেকে বিরত থাকার আহ্বান জানানো হলেও ইরানে হামলার জবাব দেওয়ার অঙ্গীকার করেছে ইসরাইল। এমন এক প্রেক্ষাপটে প্রেসিডেন্ট রাইসি ইসরাইলে ইরানের সরাসরি হামলার প্রশংসা করেন। এ হামলার নাম দেওয়া হয়েছে ‘ট্রু প্রমিজ’। একই সঙ্গে ইসরাইল থেকে সম্প্রতি যে হুমকি দেওয়া হচ্ছে তার জবাব কঠোর ও অগ্নিঝরা হবে বলে পুনর্ব্যক্ত করেন তিনি। ১৩ই এপ্রিল ইসরাইলে ইরানের চালানো হামলা প্রসঙ্গে তিনি বলেন, ওই অপারেশনের পরে বিশ্ববাসী দেখেছে যে, ‘ট্রু প্রমিজ’ ইহুদি রাষ্ট্রের মিথ্যা আধিপত্যকে ধ্বংস করে দিয়েছে। 

ইরানের কর্মকর্তারা ঘোষণা দিয়েছেন, ইসরাইল যদি পাল্টা কোনো হামলা করে তাহলে দ্রুততার সঙ্গে তার জবাব দেওয়া হবে। প্রেসিডেন্ট রাইসির ওয়েবসাইটে বলা হয়েছে যে তিনি বলেছেন, এটা এমন এক সময় যখন ইহুদি রাষ্ট্রটির সমর্থকরা দেখতে পাবে তাদের লুকানো শক্তির কিছুই করার নেই।

আইএ

Wordbridge School
Link copied!