• ঢাকা
  • সোমবার, ১৭ জুন, ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

ভারতের গুজরাটে গেমিং জোনে ভয়াবহ আগুন, নিহত ২৭


আন্তর্জাতিক ডেস্ক মে ২৬, ২০২৪, ০৮:৫৩ এএম
ভারতের গুজরাটে গেমিং জোনে ভয়াবহ আগুন, নিহত ২৭

ঢাকা: ভারতের গুজরাটের রাজকোটে একটি গেমিং জোনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এই ঘটনায় এখন পর্যন্ত ৯ শিশুসহ ২৭ জনের মৃত্যু হয়েছে। শনিবার (২৫ মে) সন্ধ্যায় এ ঘটনা ঘটে বলে কর্মকর্তারা নিশ্চিত করেছেন। খবর এনডিটিভির।

সহকারী পুলিশ কমিশনার বিনায়ক প্যাটেল বলেছেন, মৃতদেহগুলি সম্পূর্ণরূপে পুড়ে গেছে এবং তাদের শনাক্ত করা কঠিন। এরই মধ্যে গেমিং জোনের মালিককে পুলিশ আটক করেছে।

এ ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, রাজকোটে অগ্নিকাণ্ডের ঘটনায় অত্যন্ত মর্মাহত হয়েছি। যারা তাদের প্রিয়জনকে হারিয়েছেন তাদের প্রতি সমবেদনা জানাই। আহতদের জন্য প্রার্থনা। স্থানীয় প্রশাসন ক্ষতিগ্রস্তদের সম্ভাব্য সব ধরনের সহায়তা দেওয়ার জন্য কাজ করছে।

এদিকে, এ ঘটনায় রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু বলেছেন, গুজরাটের রাজকোটে একটি গেমিং জোনে অগ্নি দুর্ঘটনায় প্রাণহানির খবর পেয়ে আমি গভীরভাবে মর্মাহত। আমি সেই পরিবারগুলোর প্রতি শোকাহত যারা ছোট বাচ্চাসহ তাদের কাছের ও প্রিয়জনদের হারিয়েছে। আমি সর্বশক্তিমানের কাছে প্রার্থনা করি। যাদের উদ্ধার করা হচ্ছে তাদের দ্রুত পুনরুদ্ধার করা হোক।

মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল আহতদের অবিলম্বে চিকিৎসা ব্যবস্থার নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, রাজকোটের গেম জোনে অগ্নিকাণ্ডের ঘটনায় তাৎক্ষণিক উদ্ধার ও ত্রাণ তৎপরতার জন্য মিউনিসিপ্যাল করপোরেশন এবং প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে। উদ্ধার অভিযান শুরু হয়েছে। আগুন এখন  নিয়ন্ত্রণে। এখন পর্যন্ত ২৭টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে এবং ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।
 
রাজকোট পুলিশ কমিশনার রাজু ভার্গব বলেন, অগ্নিকাণ্ডের সূত্রপাত কীভাবে তা নিয়ে এখনই কিছু বলতে পারছি না। এটি তদন্তের বিষয়। এক্ষেত্রে কী ব্যবস্থা নেওয়া উচিত তা নিয়ে আলোচনা করার জন্য আমরা ফায়ার ব্রিগেডের কর্মকর্তাদের সাথে কথা বলব।
 
এদিকে একজন দমকল কর্মকর্তা ভারতের বার্তাসংস্থা এএনআইকে বলেন, আগুনের কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি। আগুন নেভানোর চেষ্টা চলছে। তাছাড়া বাতাসের বেগের কারণে আমাদের উদ্ধার তৎপরতা বিঘ্নিত হচ্ছে।
 
এরই মধ্যে শহরের সব গেমিং জোন বন্ধ করতে নোটিশ জারি করা হয়েছে বলেও জানান তিনি। গেমিং জোনের মালিকের নাম যুবরাজ সিং সোলাঙ্কি। 

এমএস

Wordbridge School
Link copied!