• ঢাকা
  • সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বিএনপির ‘গুগলিতে’ আওয়ামী লীগ বোল্ড আউট: মির্জা ফখরুল


নিজস্ব প্রতিবেদক জুলাই ৩১, ২০২৩, ০৭:৫৫ পিএম
বিএনপির ‘গুগলিতে’ আওয়ামী লীগ বোল্ড আউট: মির্জা ফখরুল

ঢাকা: মির্জা ফখরুল বলেন, শুক্র ও শনিবার বিএনপির ‘গুগলিতে’ আওয়ামী লীগ বোল্ড আউট হয়ে গেছে। তারা বুঝতেই পারিনি কোন দিক দিয়ে বল এসেছে।  

‘আমরা শেখ হাসিনার অধীনে নির্বাচন চাই না। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চাই। সোজা কথায় না হলে ফয়সালা হবে রাজপথে। আমরা বহুদূর এগিয়ে গেছি। বিজয় আমাদের সুনিশ্চিত।’ 

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সোমবার (৩১ জুলাই) আয়োজিত এক সমাবেশে বিএনপির মহাসচিব এসব কথা বলেন।  

তবে সমাবেশ থেকে নতুন কোনো কর্মসূচির ঘোষণা দেওয়া হয়নি। সমমনা দল ও জোটগুলোর সঙ্গে আলোচনা করে পরবর্তী কর্মসূচি দেওয়া হবে বলে ঘোষণা দেন তিনি।

মির্জা ফখরুল বলেন, দেশের মানুষ একসঙ্গে জেগে উঠেছে। দাবি একটাই, সরকারের পদত্যাগ। তিনি দাবি করেন, দেশে-বিদেশে তাদের (আওয়ামী লীগ সরকারের) সমর্থন নেই।

তিনি আরো বলেন, সরকার এত ভীত যে ১ হাজার ২০০ লোককে গ্রেপ্তার করেছে। গত রাতে বাড়ি বাড়ি গিয়ে তল্লাশি করেছে। গত ১৫ বছর এমন করে কি আটকাতে পেরেছে? গ্রেপ্তার করে এবার লাভ হবে না।

তিনি বলেন, সবচেয়ে খারাপ কাজ যেটা করেছে...এ দেশে এটা কম হয়...গয়েশ্বর, যিনি মুক্তিযুদ্ধ করেছেন, তাকে পিটিয়ে মাটিতে ফেলে আবার পিটিয়েছে। আবার নাটক করেছে। খাওয়া দিয়ে ভিডিও করেছে। এতে কি গয়েশ্বর ছোট হয়েছেন? হননি।

বিএনপির মহাসচিব বলেন, এসব না করলে পালানোর পথ পাবেন না। এখনো সময় আছে আন্দোলনে বাধা দেবেন না। এখনো শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছি। শান্তিপূর্ণ কর্মসূচি করেই সরকারের পতন ঘটানো হবে।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!