• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

মনোনয়ন পেলেন না তিন প্রতিমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২৬, ২০২৩, ০৬:৪২ পিএম
মনোনয়ন পেলেন না তিন প্রতিমন্ত্রী

সংগৃহীত ছবি

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। রোববার (২৬ নভেম্বর) বিকেল ৪টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে নৌকার প্রার্থীদের নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তালিকা অনুযায়ী, মনোনয়ন তালিকা থেকে বাদ পড়েছেন তিনজন প্রতিমন্ত্রী। যদিও মন্ত্রী ও উপমন্ত্রীদের কেউ এ তালিকা থেকে বাদ পড়েননি।

তালিকায় দেখা গেছে, খুলনা-৩ আসনের এমপি, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান মনোনয়ন পাননি। তার আসনে মনোনয়ন দেয়া হয়েছে এস এম কামাল হোসেনকে।

বাদ পড়েছেন কুড়িগ্রাম-৪ আসনের এমপি, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। তার আসনে মনোনয়ন পেয়েছেন মো. বিপ্লব হাসান। মো. জাকির হোসেন জেলা আওয়ামী লীগের সদস্য ও রৌমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। একাদশ সংসদে ওই আসনটিতে সংসদ সদস্য নির্বাচিত হন।

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, এমপিও মনোনয়নের দৌড় থেকে বাদ পড়েছেন। তার জায়গায় আওয়ামী লীগ মনোনয়ন দিয়েছে মো. আব্দুল হাই আকন্দকে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ২৯৮ আসনে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। কুষ্টিয়া-২ ও নারায়ণগঞ্জ-৫ আসনে প্রার্থীর নাম ঘোষণা করেনি দলটি।

ওয়াইএ

Wordbridge School
Link copied!