• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

২৮৯ আসনে জাপার প্রার্থী হলেন যারা


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২৭, ২০২৩, ০৬:১৫ পিএম
২৮৯ আসনে জাপার প্রার্থী হলেন যারা

সংগৃহীত ছবি

ঢাকা: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেছে জাতীয় পার্টি (জাপা)। সোমবার (২৭ নভেম্বর) বিকেলে রাজধানীর বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে নাম ঘোষণা শুরু করেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু। তিনি বলেন, আমরা ২৮৯ আসনে প্রার্থী চূড়ান্ত করতে পেরেছি। 

ঘোষিত তালিকায় দেখা যায়, রংপুর-৩ ও ঢাকা-১৭ আসন থেকে মনোনয়ন পেয়েছেন দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। তার স্ত্রী শরিফা কাদের পেয়েছেন ঢাকা-১৮ আসনের টিকিট। এছাড়া কিশোরগঞ্জ-৩ আসনের টিকিট পেয়েছেন জাপা মহাসচিব।

চুন্নু বলেন, ময়মনসিংহ-৪ আসন খালি রেখেছি। ওটা রওশন এরশাদের আসন। তার জন্য ওই আসন খালি রেখেছি। সাদ এরশাদ তো আমাদের কাছে ফরম চাননি। বর্তমান এক এমপিকে বাদ দিয়েছি। বাকি কাউকে বাদ দেয়নি। নির্বাচনী পরিবেশ যদি ভালো হয়, ভোটাররা যদি কেন্দ্রে আসতে পারে আমরা সংখ্যাগরিষ্ঠতা পাবো।

জাতীয় সংসদ নির্বাচনের জন্য ৩০০ আসনে জাতীয় পার্টির এক হাজার ৭৩৭টি মনোনয়ন ফরম বিক্রি হয়। গত ২৪-২৬ নভেম্বর পর্যন্ত চলে আট বিভাগের প্রার্থীদের সাক্ষাৎকার।

তফসিল অনুযায়ী, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হবে। ৩০ নভেম্বর মধ্যে কমিশনে দল মনোনীত প্রার্থীদের মনোনয়ন ফরম জমা দিতে হবে।

জাতীয় পার্টির মনোনয়ন প্রাপ্তদের তালিকা..

এআর

Wordbridge School
Link copied!