• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জঙ্গি রয়েছে সন্দেহে রাজধানীর হোটেলে অভিযান


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৩, ২০২২, ০৯:৫৫ পিএম
জঙ্গি রয়েছে সন্দেহে রাজধানীর হোটেলে অভিযান

ঢাকা: জঙ্গি সদস্যরা অবস্থান করছে এমন সন্দেহে রাজধানীর বনানীতে একটি আবাসিক হোটেল ঘিরে রেখেছে পুলিশ। শনিবার (৩ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আলম সিদ্দিক।

ওসি বলেন, রাজধানীর মহাখালীতে অবস্থিত ইনসাফ নামের একটি আবাসিক হোটেল ও মেস ঘিরে রাখা হয়েছে। অভিযান চলমান। অভিযান শেষে বিস্তারিত জানানো হবে।

ওসি নূরে আলম সিদ্দিক আরও বলেন, কয়েকদিন ধরে আমাদের কাছে তথ্য ছিল নাশকতার উদ্দেশ্যে জঙ্গিরা আবাসিক হোটেলে অবস্থান করছে। যার ভিত্তিতে আজ সন্ধ্যা থেকে হোটেলের আশপাশে নজরদারি বাড়ানো হয়। রাত ৯টার দিকে মূল অভিযান শুরু হয়।

কাউকে আটক করা হয়েছে কি না, জানতে চাইলে পুলিশের এ কর্মকর্তা বলেন, ‘অভিযান চলছে। শেষ হলে বিস্তারিত জানানো হবে।’

এর আগে আগামী ১৬ ডিসেম্বরকে সামনে রেখে ১৫ দিনের জন্য দেশজুড়ে অভিযান শুরুর ঘোষণা দেয় পুলিশ সদর দপ্তর। বৃহস্পতিবার ওই ঘোষণার দুই দিন পর ঢাকায় অভিযানে নামল পুলিশ। বনানীর পাশাপাশি শনিবার রাতে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) রাজধানীর মতিঝিল এলাকাতেও অভিযান চালাচ্ছে।

মতিঝিল বিভাগের উপ কমিশনার হায়াতুল ইসলাম মতিঝিল এলাকার বিভিন্ন মেসে এবং হোটেলে অভিযান শুরুর কথা জানিয়েছেন।"জঙ্গি ও সন্ত্রাসী গ্রেপ্তারে এ অভিযান," যোগ করেন তিনি।

এ এলাকায় রাত ৯টায় শুরু হওয়া এ অভিযানে রাত ১১টা পর্যন্ত গ্রেপ্তারের কোনো খবর জানাতে পারেনি পুলিশ। ডিসেম্বরে রাজনীতির মাঠ গরম হওয়ার মধ্যে সভা-সমাবেশ-বিক্ষোভে বাধাসহ নানা অভিযোগ করছে বিএনপি।

তার মধ্যে এই অভিযান চালানোর সিদ্ধান্ত নিয়ে পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে, আদালত প্রাঙ্গণ থেকে জঙ্গি পালানোসহ ডিসেম্বর মাসে বিভিন্ন দিবস ঘিরে এই পদক্ষেপ। বৃহস্পতিবার পুলিশ সদর দপ্তর থেকে সারা দেশের পুলিশ ইউনিটগুলোকে বিশেষ অভিযানের নির্দেশনাসহ চিঠি দেওয়া হয়েছে।

গত ২০ নভেম্বর দুপুরে ঢাকার আদালত প্রাঙ্গণ থেকে পুলিশের দিকে স্প্রে মেরে প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি আনসারুল্লাহ বাংলাটিমের সদস্য আবু সিদ্দিক সোহেল ও মইনুল হাসান শামীমকে ছিনিয়ে নেয় তাদের সহযোগীরা। সেদিন তাদের আদালতে আনা হয়েছিল মোহাম্মদপুর থানায় করা সন্ত্রাসবিরোধী আইনের এক মামলার শুনানিতে।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!