• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘ডিজিটাল স্কলার’-এর দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন


নিজস্ব প্রতিনিধি অক্টোবর ২০, ২০২১, ০১:৫৭ পিএম
‘ডিজিটাল স্কলার’-এর দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন

ছবি : দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন

ঢাকা: আইটি পেশা এবং ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠান ‘ডিজিটাল স্কলার’ সম্প্রতি ২ বছর পূর্তি উদযাপন করেছে। কোভিড-১৯ স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে ২য় বর্ষপূর্তি অনুষ্ঠানের আয়োজন করা হয়। বর্ষপূর্তির এই অনুষ্ঠানে ডিজিটাল স্কলারের শিক্ষক, শিক্ষার্থীসহ বিশিষ্ট আইটি ব্যাক্তিত্বরা উপস্থিত ছিলেন।

ডিজিটাল স্কলার থেকে শিক্ষার্থীরা বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ নিয়ে প্রায় ৬২ হাজার মার্কিন ডলারেরও বেশি অর্থ উপার্জন করেছেন। ফলে ভাগ্য পরিবর্তন হয়েছে অনেক তরুণ ও তাদের পরিবারের। ‘ডিজিটাল স্কলার’ এপর্যন্ত ২৮টি ব্যাচে প্রায় ১২শতাধিক শিক্ষার্থীকে প্রশিক্ষণ প্রদান করেছে। এদের মধ্যে বিভিন্ন মার্কেটপ্লেসে সফলভাবে ক্যারিয়ার গড়েছেন প্রায় ৩ শতাধিক শিক্ষার্থী।

দেশের তরুণ সমাজের বেকারত্ব দূরীকরণের লক্ষ্যে আইটি সেক্টরে বিভিন্ন দক্ষতা উন্নয়নমূলক প্রশিক্ষণ নিয়ে কাজ করছে ডিজিটাল স্কলার। ফ্রিল্যান্সিং খাতে কর্মসংস্থানের নতুন উদ্যোগ ডিজিটাল স্কলার স্মার্ট ক্যাম্পাস শুরু করেছে মিরপুর ১০ নম্বরে।ক্যাম্পাসটিতে রয়েছে ডিজিটাল ক্লাসরুম, স্টুডেন্ট সাপোর্ট সেন্টার, অনলাইন লাইভ ক্লাসরুম, মেন্টরশিপ প্রোগ্রাম ইত্যাদি।

প্রতিষ্ঠানটির চিফ এক্সিকিউটিভ অফিসার এন আলম মুন্না বলেন, ‘একটি আইটি প্রশিক্ষণ সেন্টারের সব থেকে বড় সফলতা হল এখানে আসা শিক্ষার্থীদের স্বপ্ন গুলি বাস্তবায়ন করা এবং এই লক্ষকেই সামনে রেখে আমরা আমাদের দক্ষ মেন্টর দ্বারা সাধারণ শিক্ষার্থীদের পরিপূর্ণ সাপোর্ট দিয়ে তাদের স্কিল ডেভেলপ করে যাচ্ছি। ক্রমবর্ধমান এই ধারাবাহিকতার মাধ্যমেই ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ডিজিটাল স্কলার তার অংশগ্রহণ নিশ্চিত করবে।’

সোনালীনিউজ/এসআই

Wordbridge School
Link copied!