• ঢাকা
  • শুক্রবার, ০৭ অক্টোবর, ২০২২, ২২ আশ্বিন ১৪২৯

রিপোর্ট করার সুবিধা আনছে হোয়াটসঅ্যাপ


বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক সেপ্টেম্বর ১৩, ২০২২, ০১:২১ পিএম
রিপোর্ট করার সুবিধা আনছে হোয়াটসঅ্যাপ

প্রতীকী ছবি

ঢাকা : সোশ্যাল মিডিয়ায় হয়রানির শিকার হতে হয় প্রায়ই। এমন যদি হয়, আইডি ব্লক করার পরও পিছু ছাড়ছে না। তাহলে সেই আইডি বা ব্যক্তির নামে রিপোর্ট করতে পারেন।

ফেসবুক বা অন্যান্য সোশ্যাল মিডিয়ায় প্রায়শই কাজটি করে থাকেন অনেকেই। হোয়াটসঅ্যাপেও আছে এই সুবিধা। আপনার জন্য বিপজ্জনক এমন ব্যক্তির হয়রানির স্বীকার হলে রিপোর্ট করতে পারবেন। এছাড়াও ব্যবহারকারীরা প্ল্যাটফর্মে যে কোনো সমস্যার সম্মুখীন হলে সেটাও রিপোর্ট করতে পারবেন। এরইমধ্যেই সেটিংসে একটি অপশন রয়েছে যা ব্যবহারকারীদের সমস্যার রিপোর্ট করতে দেয়। তবে সংস্থাটি এর জন্য একটি পৃথক বিভাগে কাজ করছে বলে জানা গেছে।

রিপোর্ট করা গ্রুপ বা ব্যবহারকারীর আইডিসহ, কখন মেসেজ পাঠানো হয়েছে এবং কী ধরনের মেসেজ পাঠানো হয়েছে (ইমেজ, ভিডিও, টেক্সট ইত্যাদি) সেই বিষয়ে তথ্য চাইবে হোয়াটসঅ্যাপ। যে ব্যবহারকারী বা গ্রুপের বিষয়ে আপনি রিপোর্ট করেছেন তার পাঠানো শেষ পাঁচটি মেসেজ হোয়াটসঅ্যাপ গ্রহণ করবে। তবে তাকে জানানো হবে না। এছাড়াও আপনার পাঠানো স্ত্রিনশট এবং তথ্যের ভিত্তিতে হোয়াটসঅ্যাপ সেই আইডি বা গ্রুপের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

তবে যে কোনো ব্যবহারকারীর সম্পর্কে পরিসেবার শর্তাবলী লঙ্ঘনের কারণে রিপোর্ট করা হলে, উক্ত ব্যবহারকারীকে যে বাধ্যতামূলকভাবে নিষিদ্ধ করা হবে অথবা তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে এমনটা সুনিশ্চিত নয়। ধারণা করা হচ্ছে ‘বাগ রিপোর্ট’ নামের ফিচারটি খুব শিগগির আসবে হোয়াটসঅ্যাপে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System