• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

ফেসবুকের মতো জি-মেইলেও দেওয়া যাবে ইমোজি রিয়্যাক্ট


বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক সেপ্টেম্বর ১০, ২০২৩, ১২:৪০ পিএম
ফেসবুকের মতো জি-মেইলেও দেওয়া যাবে ইমোজি রিয়্যাক্ট

ঢাকা : ফেসবুক, হোয়াটসঅ্যাপে যে কোনো পোস্ট বা মেসেজের দেওয়া যায় রিয়্যাকশন। লাভ, স্যাড, লাইক কিংবা হাসির রিয়্যাক্ট দিতে পারেন ব্যবহারকারীরা। এবার থেকে যেকোনো জি-মেইলেও দেওয়া যাবে এই ইমোজি রিয়্যাক্ট। যা জি-মেইলে এতদিন সম্ভব ছিলো না।

শিগগির নতুন ফিচারটি গুগলের জি-মেইলে আসতে পারে। যেখানে আপনি যে কোনো ইমোজি দিয়ে মেইলটিতে রিঅ্যাক্ট করতে পারবেন। জি-মেইলে মেইল করার সময় আপনি মেল বডিতে গিয়ে ইমোজি ব্যবহার করতে পারবেন। তবে তার জন্য আপনাকে কয়েকটি বাছাই করা ইমোজিই দেওয়া হবে। ঠিক যেমন অন্যান্য অনলাইন প্ল্যাটফর্মগুলোতে রয়েছে। ছয়টি ইমোজির মধ্যে একটি বেছে নিতে পারবেন।

হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম এবং ফেসবুক মেসেঞ্জারে যেভাবে ইমোজি ব্যবহার করেন জি-মেইলেও ঠিক সেভাবেই ব্যবহার করতে পারবেন। কোনো কিছু ভালো না লাগলে তার রিঅ্যাক্ট করেন। তেমনি কোনো কিছু ভালো লাগলে তার জন্য লাভ রিঅ্যাক্ট দিয়ে থাকেন। ঠিক তেমনি কিছুতে হাসি পেলে সেটাই ইমোজি দিয়েই বুঝিয়ে দেন। ইমেলের ক্ষেত্রেও ঠিক তেমনভাবেই কাজ করবে বলে মনে করা হচ্ছে।

এরই মধ্যে মাইক্রোসফটে এই ফিচার ব্যবহার করছেন ব্যবহারকারীরা। যারা মাইক্রোসফটের আউটলুক ই-মেইল ব্যবহার করেন, তারা এই ফিচারটি সম্পর্কে জানেন। তবে এবার জি-মেইলেও আসতে চলেছে ফিচারটি। একইসঙ্গে আইওএস এবং অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এটি আনা হবে কি না সে সম্পর্কে কিছু জানা যায়নি।

এমটিআই

 

Wordbridge School
Link copied!