• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

দোহায় বাংলাদেশ ফুটবল দলের ২ জন করোনায় আক্রান্ত


ক্রিড়া ডেস্ক নভেম্বর ২১, ২০২০, ১০:০৮ এএম
দোহায় বাংলাদেশ ফুটবল দলের ২ জন করোনায় আক্রান্ত

ঢাকা: ফিফা বিশ্বকাপ-২০২২ এবং এশিয়া কাপ-২০২৩-এর বাছাইপর্বের ম্যাচ খেলতে উপসাগরীয় রাষ্ট্র কাতার সফররত জাতীয় ফুটবল দলের মোহাম্মদ আমের খান (টিম ম্যানেজার) ও ফুয়াদ হাসান (টিম ফিজিওথেরাপিস্ট) করোনায় আক্রান্ত হয়েছেন।

শুক্রবার (২০ নভেম্বর) দোহার একটি সংবাদমাধ্যম জানায়, বৃহস্পতিবার বিকালে দোহায় পৌঁছানো বাংলাদেশ ফুটবল দল বিমানবন্দরে কোভিড পরীক্ষার নমুনা দেয় এবং করোনার কোনো লক্ষণ না থাকলেও এই দুই কর্মকর্তা করোনা পজিটিভ শনাক্ত হন।

বাংলাদেশের বাকি সকল খেলোয়াড় এবং কর্মকর্তারা সুস্থ আছেন। দলটি এখন হোটেলে তিনদিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন পালন করছে।

দোহায় তিনদিনের কোয়ারেন্টাইন শেষে বাংলাদেশি খেলোয়াড়রা ২২ নভেম্বর থেকে অনুশীলন শুরু করবেন। তারা স্থানীয় একটি দলের বিপক্ষে যথাক্রমে ২৫ এবং ২৮ নভেম্বর দুটি প্রস্তুতি ম্যাচ খেলবেন বলে আশা করা হচ্ছে।

তবে দুজন কর্মকর্তা কোভিড-১৯ পজিটিভ হওয়ায় বাংলাদেশ দল শুক্রবারের তাদের জিম সেশন বাতিল করেছে। কাতার ফুটবল অ্যাসোসিয়েশন রবিবার আবার কোভিড-১৯ পরীক্ষার আয়োজন করবে।

এর আগে স্ট্রাইকার নাবীব নেওয়াজ জীবন এবং ডিফেন্ডার মনজুরুর রহমান মানিককে ছাড়াই ফিফা বিশ্বকাপ-২০২২ এবং এশিয়া কাপ-২০২৩-এর বাছাইপর্বের ম্যাচ খেলতে জাতীয় ফুটবল দল বৃহস্পতিবার সকালে কাতারের উদ্দেশে রওনা দেয়।

আগামী ৪ ডিসেম্বর দোহায় এশিয়ান চ্যাম্পিয়ন ও স্বাগতিক কাতারের বিপক্ষে প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের ম্যাচ খেলবে বাংলাদেশ।

গত বছরের ১০ অক্টোবর ঢাকায় হোম ম্যাচে এশিয়ান চ্যাম্পিয়ন কাতারের বিপক্ষে ০-২ গোলে পরাজিত হয়েছিল বাংলাদেশ।

পাঁচ দলের গ্রুপ ই-তে কাতার এখন পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে এবং চার ম্যাচের এক পয়েন্ট নিয়ে বাংলাদেশের অবস্থান সবার নীচে। অন্যদের মধ্যে ওমান ১২, আফগানিস্তান ৪ এবং ভারতের পয়েন্ট ৩।

বাংলাদেশ দলটিতে ২৫ খেলোয়াড় (২৭ জনের মধ্যে) এবং ১০ কর্মকর্তা রয়েছেন।

করোনা পজিটিভ হওয়ায় কাতার যাত্রায় দলের সঙ্গী হতে পারেননি হেড কোচ জেমি ডে এবং ডিফেন্ডার মানিক। এছাড়া, ইনজুরির কারণে যেতে পারেননি স্ট্রাইকার জীবন। তবে, জেমি ডে করোনা থেকে মুক্ত হওয়ার পর কাতারে জাতীয় দলে যোগ দিতে পারেন।

নেপালের বিপক্ষে প্রথম ম্যাচে প্রথম গোলটি করা জীবন মঙ্গলবার সিরিজের দ্বিতীয় ম্যাচে হাঁটুতে চোট পান।

বাংলাদেশ দল: আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো, পাপ্পু হোসেন, তপু বর্মণ, বিশ্বনাথ ঘোষ, ইয়াসিন খান, রহমত মিয়া, সুশান্ত ত্রিপুরা, রিয়াদুল হাসান, রায়হান হাসান, জামাল ভূঁইয়া, আতিকুর রহমান ফাহাদ, মামুনুল ইসলাম মামুন, সোহেল রানা, রবিউল হাসান, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, সাদ উদ্দিন, তৌহিদুল আলম সবুজ, রাকিব হোসেন, মানিক হোসেন মোল্লা, ইয়াছির আরাফাত, সুমন রেজা, মাহবুবুর রহমান সুফিল ও এমএস বাবলু।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!