• ঢাকা
  • শুক্রবার, ০৫ মার্চ, ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭

সাকিবের দীক্ষাতেই সফল মিরাজ


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২২, ২০২১, ০৭:৩৯ পিএম
সাকিবের দীক্ষাতেই সফল মিরাজ

ঢাকা : টাইগার বোলারদের তোপে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচেও অসহায় আত্মসমর্পণ করেছে ওয়েস্ট ইন্ডিজ দলের ব্যাটসম্যানরা। ক্যারিবীয় ব্যাটিং অর্ডারে ধসের নেতৃত্ব দেন মেহেদী হাসান মিরাজ। তার স্পিন ঘূর্ণিতেই অতিথি দল কুপোকাত হয়েছে। নিজের প্রিয় প্রতিপক্ষের বিপক্ষে আবারো বো হাতে উজ্জ্বল মিরাজ। তরুণ এই অফ স্পিনার ২৫ রানে নেন ৪ উইকেট, যা  ওয়ানডেতে তার ক্যারিয়ার সেরা বোলিং ফিগার। আগের সেরাও ছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই, ২৯ রানে ৪ উইকেট।

যদিও মিরাজের ওয়ানডে স্কোয়াডে ডাক পাওয়া নিয়েই ছিল হালকা অনিশ্চয়তা। বিসিবি প্রেসিডেন্টস কাপ ও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে নিজের চেনা ছন্দে তাকে দেখা যায়নি। ফলে নির্বাচকরা তাকে দলে রাখবেন কি না, তা নিয়ে ছিল খানিক দ্বিধা। তবে শেষ পর্যন্ত তার অভিজ্ঞতার উপর আস্থা রাখা হয়েছে। ফলাফলটাও এবার হাতেনাতে পাওয়া গেছে। 
 
এমন বোলিং পারফরম্যান্সের পর মিরাজ জানিয়েছেন, গত ম্যাচে ভালো করতে পারেননি। তাই নিজের বোলিং নিয়ে অধিনায়ক তামিম ইকবাল এবং সাকিব আল হাসানের সঙ্গে আলাপ করেছিলেন তিনি। সাকিব তাকে সঠিক জায়গায় বল করার পরামর্শ দিয়েছেন। আর তাতেই সফলতা পেয়েছেন তিনি।

ইনিংস বিরতিতে সাকিব বলেছেন, আমি খুবই খুশি কারণ আপনারা জানেন আমি গত ম্যাচে ভালো করতে পারিনি। আমি আমাদের বোলার, বিশেষ করে আমি আমাদের অধিনায়কের সঙ্গে এ বিষয়ে আলোচনা করেছিলাম। সাকিব ভাই আমাকে বলেছিলেন শুধু সঠিক জায়গায় বল করতে। এছাড়াও বিশেষ ধন্যবাদ আমাদের অফ স্পিন কোচ সোহেল খান। আমি তার সঙ্গে আলোচনা করেছিলাম। আমি শুধু একটাই তথ্য পেয়েছিলাম যে সঠিক জায়গায় বল করো এবং বলটাকে টপ আপ-করো। আমি শুধু তাই করার চেষ্টা করেছি।

মিরাজের বলে ৪১ রান করা রোভম্যান পাওয়েল ডাউন দ্য উইকেটে এসে খেলতে গিয়ে স্টাম্পিং হয়েছেন। মিরাজ জানিয়েছেন, ব্যাটসম্যান এগিয়ে আসলে সাকিব তাকে বাউন্স করার পরামর্শ দিয়েছিলেন। আর তাতেই এই উইকেট ঝুলিতে নিয়েছেন এই ডানহাতি স্পিনার।

মিরাজ বলেন, আমি দেখেছিলাম সে এগিয়ে আসছে আমাদের উইকেটরক্ষক আমাদের ক্যাপ্টেন এবং সাকিব ভাই আমাকে বলেছিলেন যদি ব্যাটসম্যান এগিয়ে আসে তাহলে বল বাউন্স করাতে। আমি তাই চিন্তা করেছি এবং বাউন্ডারি না দেয়ার চেষ্টা করেছি শুধু এক এবং দুই রান দিয়েছি। সুতরাং এটা বেশ ভালো।

সোনালীনিউজ/এমটিআই