• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ

ঢাকা টেস্টে থাকছেন না সাকিব


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ৮, ২০২১, ০২:৩৭ পিএম
ঢাকা টেস্টে থাকছেন না সাকিব

ফাইল ছবি

ঢাকা : সফররত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঢাকা টেস্টে থাকছেন না অলরাউন্ডার সাকিব আল হাসান। ইনজুরির কারণে ১১ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া ঢাকায় দ্বিতীয় টেস্টে খেলবেন না তিনি। থাকবেন বিশ্রামে। কুঁচকির চোটের কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঢাকা টেস্ট থেকে ছিটকে গেছেন সাকিব। 

সোমবার (৮ ফেব্রুয়ারি) সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

কুঁচকির চোট নিয়ে প্রথম টেস্টের দ্বিতীয় দিন মাঠ ছেড়েছিলেন সাকিব। এরপর দলের হয়ে ব্যাট এবং বল হাতে দেখা যায়নি এই অলরাউন্ডারকে। এর ফলে চট্টগ্রাম টেস্টের মাঝপথ থেকেই ভুগতে হয়েছে বাংলাদেশকে শেষ পর্যন্ত তারা টেস্ট হেরেছে ৩ উইকেটের ব্যবধানে।

সাকিবের না থাকার বিষয়ে প্রসঙ্গে নান্নু বলেছেন, সাকিব ইনজুরির জন্য ঢাকা টেস্টে থাকছে না। তবে যেহেতু একটা টেস্ট বাকি, আর আমাদের স্কোয়াড ১৮ সদস্যের, এই মুহূর্তে সাকিব এর পরিবর্তে বাইরে থেকে আমরা কাউকে নিচ্ছি না।

প্রথম ইনিংসের ষষ্ঠ ওভারে ক্রেইগ ব্র্যাথওয়েটকে করা নিজের তৃতীয় ওভারের একটি বলে নিজেই ফিল্ডিং করতে গিয়ে ব্যথা অনুভব করেন সাকিব। ব্যথা অনুভব করার পরও কিছুটা সময় নিয়ে আরও ২ ওভার বোলিং করেছিলেন তিনি। তবে দিনের খেলা ১২ ওভার বাকি থাকতেই মাঠে ছেড়েছিলেন তিনি। এরপর আর মাঠে নামতে দেখা যায়নি সাকিবকে। 

যদিও চতুর্থদিন ড্রেসিং রুমের সামনে বসে সতীর্থদের খেলা দেখেছেন তিনি। এর আগে ওয়েস্ট ইন্ডিজের তৃতীয় ওয়ানডেতে খেলার সময় কুঁচকিতে চোট পেয়েছিলেন সাকিব। যে কারণে প্রথম টেস্টে তাঁর খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল। যদিও ইনজুরি কাটিয়ে মাঠে নেমেছিলেন তিনি। মাঠে নেমেই খেলেছেন ৬৮ রানের ইনিংস। এমন ইনিংসের পরই আবারও পুরোনো চোট মাথা চাড়া দিয়ে উঠে।

সোনালীনিউজ/এমএএইচ/আইএ

Wordbridge School
Link copied!