• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

শান্তর জায়গায় যেকারণে সৌম্য


ক্রীড়া ডেস্ক মার্চ ২০, ২০২১, ০৫:৫৪ পিএম
শান্তর জায়গায় যেকারণে সৌম্য

ফাইল ছবি

ঢাকা : সৌম্যকে ওয়ান ডাউনে নামিয়ে বাংলাদেশ পেয়েছে শূন্য রান। ৩ বল খেলে কোন রান না করেই সাজঘরে ফিরেছেন তিনি। ম্যাচ শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে শান্ত-সৌম্যর বিষয় নিয়ে জবাব দিয়েছেন অধিনায়ক তামিম ইকবাল। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে শনিবার (২০ মার্চ) বাংলাদেশের মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড। 

এ ম্যাচে কিউই বোলারদের দাপটে তাসের ঘরের মতো ভেঙে যায় টাইগারদের ব্যাটিং লাইনআপ। ম্যাচটি ৮ উইকেটে হেরেছে তামিম ইকবালের দল। এ ম্যাচে যে কয়টি বিষয় নিয়ে সমালোচনা হচ্ছে তার একটি হলো নাজমুল হোসেন শান্তকে বাদ দিয়ে তিন নম্বরে কেনো সৌম্য সরকারকে খেলানো হয়েছে। 

এ বিষয়ে তামিম বলেন, আমরা বাংলাদেশে বলেছি- সৌম্যকে ৭ নম্বরের জন্য ভাবছি। আবার আজকে যে দল খেলেছি, যদি কম্বিনেশন দেখেন- আমাদের কোনো ষষ্ঠ বোলার ছিল না। ব্যাক ইঞ্জুরির কারণে রিয়াদ ভাই বোলিং করতে পারছে না। হয়ত তিনি পুরো সিরিজেই পারবেন না। এ কারণে আমাদের ষষ্ঠ বোলার ছিল সৌম্য।

তিনি আরো বলেন, যদি খেলোয়াড়দের দেখেন যারা যারা আজ খেলেছে, যে কম্বিনেশনে আমরা খেলেছি ঐ হিসেবে ৩ নম্বরে ব্যাট করার জন্য সৌম্যই যথার্থ ছিল। ও-ই ছিল ৩ নম্বরে খেলার মত। এ কারণেই ও তিনে খেলেছে। 

টাইগার ওপেনার যোগ করেন, নিউজিল্যান্ডে ওর আগে খেলার অভিজ্ঞতা আছে। এ কারণেই ওকে নেয়া। দ্বিতীয়ত, পাঁচ বোলার নিয়ে খেলেছি। পাঁচ বোলারের মধ্যে কেউ ভালো না করলে ষষ্ঠ বাছাই হিসেবে সৌম্যই আছে। এটাই ছিল কারণ।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!