• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

টানা চতুর্থবার শিরোপা জিতে ইতিহাস গড়ল ম্যানচেস্টার সিটি


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৬, ২০২১, ০২:৪৬ পিএম
টানা চতুর্থবার শিরোপা জিতে ইতিহাস গড়ল ম্যানচেস্টার সিটি

ছবি : ইন্টারনেট

ঢাকা : ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ঘরোয়া টুর্নামেন্ট কারাবাও কাপে টানা চতুর্থবার এবং রেকর্ড অষ্টমবারের মতো শিরোপা জিতে ইতিহাস গড়েছে ম্যানচেস্টার সিটি। চলতি মৌসুমের ফাইনালে টটেনহ্যাম হটস্পারকে ১-০ ব্যবধানে পরাজিত করেছে পেপ গার্দিওলার দল।

রোববার (২৬ এপ্রিল) স্থানীয় সময় বিকেলে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়া ফাইনালের শুরু থেকেই টটেনহ্যামকে একের পর এক আক্রমণে কাঁপিয়ে দেয় ম্যানচেস্টার সিটি। তবে গোলরক্ষকের বাধা কিছুতেই পেরুতে পারছিল না তারা। 

ম্যাচের শেষ মুহূর্তে গোল করে ব্যবধান গড়ে দেন রক্ষণভাগের সেনানী আইমেরিক লাপোর্তে। তার গোলের সুবাদে টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে আবারো লিগ কাপ তথা কারাবাও কাপের শিরোপা নিজেদের করে নিলো আকাশী-নীলরা।

এর মাধ্যমে টানা চারবার লিগ কাপের শিরোপা জিতে লিভারপুলের রেকর্ড স্পর্শ করল ম্যানসিটি। ১৯৮১ থেকে ১৯৮৪ পর্যন্ত টানা চারবার এই ট্রফি জিতেছিল অলরেডরা। প্রতিযোগিতাটিতে অ্যানফিল্ডের দলটির সর্বোচ্চ আটবার শিরোপা জয়ের রেকর্ডেও ভাগ বসাল সিটি।

অন্যদিকে ২০০৮ সালে এই লিগ কাপেই নিজেদের সবশেষ শিরোপা জয়ের পর সবধরণের প্রতিযোগিতা মিলিয়ে চারটি ফাইনালে পরাজিত হয়ে মাঠ ছাড়লো টটেনহ্যাম হটস্পার।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!