• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপে তাসকিন কেন, এমন প্রশ্নে ক্ষেপেই গেলেন নান্নু


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ৯, ২০২১, ০৪:০১ পিএম
বিশ্বকাপে তাসকিন কেন, এমন প্রশ্নে ক্ষেপেই গেলেন নান্নু

ফাইল ছবি

ঢাকা : আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার নিয়ম অনুযায়ী মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়ক করে ১৫ সদস্যের মূল দল দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। তবে করোনাভাইরাসের শঙ্কা আর দীর্ঘ সূচির কথা মাথায় রেখে ১৫ সদস্যের সঙ্গে আরও ৩ ক্রিকেটারকে স্ট্যান্ডবাই হিসেবে বিশ্বকাপ নিবে টাইগার ক্রিকেট বোর্ড।

আগামী ১৭ অক্টোবর পর্দা উঠবে বিশ্ব ক্রিকেটের মেগা আসর টি-টোয়েন্টি বিশ্বকাপের। কোনো চমক না রেখেই ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করল (বিসিবি)। দলে রয়েছেন ৭ ক্রিকেটার, যারা এবারই প্রথম বিশ্বকাপে খেলার স্বাদ নেবেন। 

এক কথায় অভিজ্ঞ ও তারুণ্যের মিশেলে স্কোয়াড তৈরি করেছেন নির্বাচকমণ্ডলী। যেখনে অভিজ্ঞ সাকিব-মুশফিকের সতীর্থ হয়ে খেলবেন শামীম-মাহাদীরা। তবে নিউজিল্যান্ড সিরিজে না খেলেও বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেয়েছেন অভিজ্ঞ পেসার তাসকিন আহমেদ। কিন্তু সুযোগ মেলেনি আরেক পেসার রুবেল হোসেনের। তাকে স্ট্যান্ডবাই রাখা হয়েছে।

প্রসঙ্গটি সামনে এনে সাংবাদিকরা প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুকে প্রশ্ন ছুড়েন, কোন প্রস্ততি ছাড়াই বিশ্বকাপের মতো বড় মঞ্চের টুর্নামেন্টে তাসকিনকে রাখাটা কতটা যুক্তিগত? 

সাংবাদিকদের সেই প্রশ্ন শুনে যেন একটু ক্ষেপেই গেলেন নির্বাচক নান্নু। কড়াভাবে জবাব দিলেন সেই প্রশ্নের।

বললেন, ‘প্রস্তুতি নেই কিভাবে? ওরা কী অনুশীলনের মধ্যে নেই? তাসকিন কী জিম্বাবুয়ে সিরিজ খেলেনি? দেড় মাসে আগে খেলেছে তো কী হয়েছে? ওরা তো ইনজুরিতে পড়েনি। ও তো ধারাবাহিক অনুশীলনের মধ্যে রয়েছে। এতো স্পেশালিষ্ট কোচ আছে। তারা দেখভাল করছেন। তারপরও প্রস্তুতির মধ্যে নেই বলা হয় কী করে!’ 

তিনি আরও বলেন, ‌‌‘সবাই মিলেই কিন্তু স্কোয়াড প্রস্তুত করি আমরা। কোথায় কি দরকার হয় সেটা আলোচনা করেই এগোতে হয়। আমাদের যথেষ্ট আত্মবিশ্বাস রয়েছে খেলোয়াড়দের উপর। অভিজ্ঞতা ও পারফরম্যান্সসহ সবদিকই দেখা হয়। পাশাপাশি এটাও বিবেচনা করা হয় যে বিদেশে কে কেমন করতে পারে। বিদেশে কে ভালো পারফর্ম করতে পারে, এটা চিন্তা করা হয়। কারণ দেশে আমরা এক ধরনের উইকেটে খেলি, বিদেশে আরেক ধরনের উইকেট-কন্ডিশন। সবকিছুর সামঞ্জস্য করে দল গড়া হয়।’ 

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!