• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

উইজডেন ইন্ডিয়ার এশিয়া সেরা একাদশে তিন বাংলাদেশি


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২৮, ২০২১, ০১:৩০ পিএম
উইজডেন ইন্ডিয়ার এশিয়া সেরা একাদশে তিন বাংলাদেশি

বাবর আজম, সাকিব আল হাসান ও বিরাট কোহলি

ঢাকা : ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) র‍্যাঙ্কিং বিবেচনা করে এশিয়ার বর্তমান খেলোয়াড়দের নিয়ে সেরা একাদশ তৈরি করেছে উইজডেন- ইন্ডিয়া। আর এই একাদশে স্থান পেয়েছেন বাংলাদেশের তিন জন ক্রিকেটার। 

তালিকায় তিন বাংলাদেশী ক্রিকেটার হলেন-সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মুস্তাফিজুর রহমান। এই একাদশে নাম আছে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে এশিয়ার শীর্ষ পাঁচ ব্যাটসম্যানের।

এ ছাড়া শীর্ষে থাকা এশিয়ার দুই অলরাউন্ডার ও চার বোলারেরও নাম আছে এখানে। বাংলাদেশ ছাড়াও ভারত এবং পাকিস্তানের সমান তিন জন ক্রিকেটারের নাম আছে এখানে।

এমনকি আফগানিস্তানের দুইজন ক্রিকেটারের নামও আছে। যদিও এই একাদশে নাম নেই শ্রীলঙ্কার কোনও ক্রিকেটারের। ভারতের ক্রিকেটারদের মধ্যে আছেন রোহিত শর্মা, বিরাট কোহলি ও জসপ্রিত বুমরাহ।

পাকিস্তানিদের মধ্যে আছেন ফখর জামান, বাবর আজম ও শাহীন শাহ আফ্রিদি। আফগানিস্তানের দুজন হলেন মোহাম্মদ নবি ও মুজিব উর রহমান। স্বাভাবিকভাবেই এই একাদশের উইকেটরক্ষক মুশফিকুর রহিম।

উইজডেন ইন্ডিয়ার বাছাইকৃত এশিয়ার সেরা ওয়ানডে একাদশ: ফখর জামান, রোহিত শর্মা, বাবর আজম, বিরাট কোহলি, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ নবি, শাহীন শাহ আফ্রিদি, মুজিব উর রহমান, জসপ্রিত বুমরাহ ও মুস্তাফিজুর রহমান।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!