• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

ধোনিদের বিপক্ষে প্রথম ম্যাচেই প্রতিশোধ নিলো কলকাতা


ক্রীড়া ডেস্ক মার্চ ২৭, ২০২২, ০৯:৫৫ এএম
ধোনিদের বিপক্ষে প্রথম ম্যাচেই প্রতিশোধ নিলো কলকাতা

ছবি : সংগৃহীত

ঢাকা : ফাইনালের প্রতিশোধ নিতে হয়তো ফাইনালেই চেন্নাইকে হারাতে হবে কলকাতার, তবে এবারের আইপিএলে প্রথম রাউন্ডের দুই পরাজয়ের একটির প্রতিশোধ ঠিকই নিয়ে নিলো তারা। শনিবার (২৬ মার্চ) আইপিএলের ১৫তম আসরের উদ্বোধনী ম্যাচে চেন্নাইকে রীতিমতো উড়িয়ে দিয়েছে দুইবারের চ্যাম্পিয়নরা।

যদিও আইপিএলের গত আসরে ফাইনালসহ তিনবার মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্স। তিনবারই পরাজিত দলের নাম ছিল কলকাতা। এর মধ্যে সবচেয়ে বেশি বেদনাদায়ক ছিল শিরোপা নির্ধারণী ফাইনালের হার।

ম্যাচে আগে ব্যাট করতে নেমে মহেন্দ্র সিং ধোনির শেষের ঝড়ের পরও ১৩১ রানের বেশি করতে পারেননি গত আসরের চ্যাম্পিয়নরা। যা কি না ৪ উইকেট হারিয়ে নয় বল আগেই টপকে গেছে শ্রেয়াস আইয়ারের দল। যার সুবাদে দারুণ জয়েই শুরু হলো তাদের আইপিএল।

চেন্নাইয়ের করা ১৩১ রানের জবাবে খেলতে নেমে উদ্বোধনী জুটিতে ৪৩ রান যোগ করেন অজিঙ্কা রাহানে ও ভেংকটেশ আইয়ার। পাওয়ার প্লে শেষ হওয়ার পর ১৬ বলে ১৬ রান করে আউট হন ভেংকটেশ, রাহানের ব্যাট থেকে আসে ৩৪ বলে ৪৪ রান।

এরপর নিতিশ রানা ১৭ বলে ২১ ও স্যাম বিলিং ২২ বলে ২৫ রানের দুইটি মাঝারি ইনিংস খেলে বিদায় নেন। তবে অধিনায়ক শ্রেয়াস শেষ পর্যন্ত অপরাজিত থেকে ২০ রানের ইনিংসে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। আরেক ব্যাট শেলডন জ্যাকসন করেন ৩ রান।

বড় পরাজয়ের ম্যাচে বল হাতে ৩ উইকেট শিকার করেছেন ডোয়াইন ব্রাভো। যার সুবাদে লাসিথ মালিঙ্গার সঙ্গে যুগ্মভাবে এখন আইপিএল ইতিহাসের সর্বোচ্চ উইকেটশিকারি তিনি। দুজনেরই আইপিএল ক্যারিয়ারে উইকেট সমান ১৭০টি।

এর আগে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই রিতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়ের উইকেট হারিয়ে বিপদে পড়ে চেন্নাই। গায়কোয়াড় শূন্য রানে আউট হয়ে যান। কনওয়ে করেন ৩ রান।

রবিন উথাপ্পা ২৮, আম্বাতি রাইডু ১৫ রান করে আউট হয়ে যান। ইনিংসকে বড় করতে পারেননি তারা। শিবাম দুবে আউট হন ৩ রানে। রবিন্দ্র জাদেজা ২৮ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন।

দলটির সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ৩৮ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন। ১টি ছক্কা এবং ৭টি বাউন্ডারির মার মারেন।

কলকাতার হয়ে উমেষ যাদব ২টি, বরুন চক্রবর্তি এবং আন্দ্রে রাসেল নেন ১টি করে উইকেট। তবে সুনিল নারিন উইকেট না পেলেও ৪ ওভারে দেন মাত্র ১৫ রান। উমেষ যাদব ২ উইকেট নিলেও ৪ ওভারে মাত্র ২০ রান দেন।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!