• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

১০ ওভারে ১৫৬ রান, প্রথম জয় পেল চেন্নাই


ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৩, ২০২২, ১১:৫৬ এএম
১০ ওভারে ১৫৬ রান, প্রথম জয় পেল চেন্নাই

ছবি: ইন্টারনেট

ঢাকা : আইপিএলের ১৫তম আসরে টানা চার হার নিয়ে পয়েন্ট তালিকার নিচের দিকে অবস্থান করছিল চেন্নাই সুপার কিংস। অবশেষে মিলেছে জয়ের দেখা। মঙ্গলবার (১২ এপ্রিল) রাতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ধীরলয়ে শুরুতে চেন্নাইয়ের আরেকটি হারের প্রহর গুনছিল সমর্থকরা।

তবে নিজেদের ইনিংসের শেষ দশ ওভারের ঝড়ে সব হিসাব-নিকাশই বদলে দিলো রবিন উথাপ্পা-শিভম দুবে। ওই ১০ ওভারে ১৫৬ রান তোলে এই দুই ব্যাটার। ফলে ২১৬ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় দলটি। লক্ষ্য তাড়া করতে নেমে ২৩ রান দূরে থামে বেঙ্গালুরু। ফলে এবারের আইপিএলে নিজেদের প্রথম জয় দেখল রবীন্দ্র জাদেজার চেন্নাই।

মুম্বাইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করতে নেমে ৩৬ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে বসে চেন্নাই। প্রথম ১০ ওভারে করতে পারে কেবল ৬০ রান। তবে এরপরই যেন চেনা ছন্দ খুঁজে পান উথাপ্পা ও শিভম।

এই দুই ব্যাটার তৃতীয় উইকেট জুটিতে তোলে ১৬৫ রান। এরমধ্যে শেষ ১০ ওভারে এই দুই ব্যাটারের কল্যাণে আসে ১৫৬ রান। উথাপ্পা ৫০ বলে ৪ চার ও ৯ ছয়ে করেন ৮৮ রান। তার চেয়েও বেশি আগ্রাসী থাকা শিভম ৪৬ বলে ৫ চার ও ৮ ছয়ে ২০৬ স্ট্রাইক রেটে করেন অপরাজিত ৯৫ রান।

লক্ষ্য তাড়া করতে নেমে ৫০ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে ম্যাচ থেকে প্রায় ছিটকে যায় বেঙ্গালুরু। এরপরে শাহবাজ আহমেদ, শুয়াস প্রভুদেসাই ও দীনেশ কার্তিকের ঝড়ো মাঝারি ইনিংসে জয়ের আশা জাগায় দলটি। তবে চেন্নাইয়ের বিশাল সংগ্রহের সামনে জয়ের জন্য যা যথেষ্ট ছিল না।

বেঙ্গালুরুর পক্ষে শাহবাজ ৪১ ও প্রভুদেসাই এবং কার্তিক ৩৪ রান করে করেন। রান বন্যার ম্যাচে চেন্নাই মাহিশ থিকসানা ও জাদেজা ৭ উইকেট ভাগাভাগি করে বেঙ্গালুরুকে জয়বঞ্চিত রাখেন। থিকসানা ৩৩ রানে ৪টি এবং জাদেজা ৩৯ রানে নেন ৩ উইকেট।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!