• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

বাবরের সেঞ্চুরিতে সাকিবদের হার


ক্রীড়া ডেস্ক আগস্ট ৮, ২০২৩, ০৯:৫০ এএম
বাবরের সেঞ্চুরিতে সাকিবদের হার

ঢাকা: বাবরের সেঞ্চুরিতে সাকিবের দল গল টাইটানসের বিপক্ষে রোমাঞ্চকর ম্যাচ জিতল কলম্বো স্ট্রাইকার্স। টসে হেরে আগে ব্যাটিং পেয়েছিল গল টাইটানস। কিন্তু সাকিব ব্যাটিংয়ে নামার সুযোগ পাননি। ব্যাটিং অর্ডার অনুযায়ী সাকিব ছিলেন ছয়ে। 

গল টাইটানসের ইনিংস শেষ হয়েছে তার আগেই। ৩ উইকেটে ১৮৮ রানে থেমেছে গলের ইনিংস। তাড়া করতে নেমে বাবর আজমের সেঞ্চুরিতে ১ বল হাতে রেখে ৭ উইকেটে জিতেছে কলম্বো স্ট্রাইকার্স।

বল হাতেও উইকেট পাননি সাকিব। ৪ ওভারে ৩০ রান দেন। কলম্বোর ইনিংসে দ্বিতীয় ওভারে সাকিবকে বোলিংয়ে আনেন গলের অধিনায়ক দাসুন শানাকা। সেই ওভারে ৫ রান দেন সাকিব। চতুর্থ ওভারে বোলিংয়ে এসে দেন ১০ রান। এরপর একটা বিরতি দিয়ে সাকিবকে ১২তম ওভারে বোলিংয়ে আনেন শানাকা। 

সেই ওভারে ৫ রান দিয়ে ভালোই করেন সাকিব। ১৬তম ওভারে সাকিবের কোটার শেষ ওভারে শেষ বলে ছক্কা মারেন বাবর। সাকিব ওই ওভারে দেন ১০ রান।

কলম্বোর ইনিংসে বাবরের সঙ্গে ভালো অবদান আছে পাতুম নিশাঙ্কারও। ১২.৩ ওভারে দুজনে উদ্বোধনী জুটিতে ১১১ রান তোলেন। ৪০ বলে ৫৪ করে আউট হন নিশাঙ্কা। ব্যক্তিগত ৮৯ রানে একবার ‘জীবন’ পাওয়া বাবর ১৯তম ওভারে চার মেরে সেঞ্চুরি তুলে নেন। টি-টোয়েন্টিতে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে অন্তত ১০টি সেঞ্চুরি হলো বাবরের। সর্বোচ্চ ২২টি সেঞ্চুরি ক্রিস গেইলের।

জয়ের জন্য শেষ ওভারে ১৪ রান দরকার ছিল কলম্বোর। কাসুন রাজিথার করা এই ওভারের প্রথম বলেই সাকিবকে ক্যাচ দিয়ে আউট হন বাবর। ৮টি চার ও ৫টি ছক্কায় ৫৯ বলে ১০৪ রান করেন পাকিস্তান অধিনায়ক। মোহাম্মদ নেওয়াজ নেমে রাজিতার শেষ দুই বলে ছক্কা ও চার মেরে দলকে জেতান।

এআর

Wordbridge School
Link copied!