• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
বিশ্বকাপ-২০২৩

চমক রেখে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২৬, ২০২৩, ০৮:২৩ পিএম
চমক রেখে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

ঢাকা: চমক রেখে ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) ৮টা ১৬ মিনিটে বিসিবির ফেসবুক পেজ ও ইউটিউবে একটি ভিডিও পোস্ট করা হয়। সেখানে বিশ্বকাপে বাংলাদেশের জার্সি উন্মোচন করে দলে সুযোগ পাওয়া খেলোয়াড়েরা। জার্সি হাতে খেলোয়াড়েরা ভিডিওতে নিজেদের অনুভূতি প্রকাশ করেন।

বিশ্বকাপ দলে দেশ সেরা ওপেনার ও সাবেক ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের জায়গা হয়নি। তার জায়গায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ২২ বছর বয়সী তানজিদ হাসান তামিমকে নেওয়া হয়েছে বলে জানা গেছে।

এশিয়া কাপের দল থেকে বাদ পড়লেও অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ থাকছেন বিশ্বকাপের ১৫ জনের দলে। এশিয়া কাপে খেলা আফিফ হোসেন-শামীম পাটোয়ারিরা পারফরম্যান্স করতে না পারায় রিয়াদের কাছে ফিরতে হয়েছে বিসিবির। 

এছাড়া বিশ্বকাপে যাওয়া বাকি সদস্যদের নাম অনুমিতই ছিল। সাকিব আল হাসানের নেতৃত্বে নাজমুল শান্ত, লিটন দাস, মুশফিকুর রহিম, তাওহীদ হৃদয়, তাসকিনদের বিশ্বকাপ দলে জায়গা পাকা ছিল। টিম ম্যানেজমেন্টের চিন্তা ছিল তানজিদ তামিম ও তানজিম সাকিবের মধ্যে কাকে বেছে নেওয়া হবে। তামিম ইকবাল না থাকায় ওই প্রশ্নের উত্তর সহজে মিলে গেছে।

তামিম ইকবাল দীর্ঘ ইনজুরি কাটিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে খেলে ৪৪ রান করেছিলেন। কিন্তু কোমরের অস্বস্তি থেকে মুক্তি মেলেনি তার। কোচ হাথুরুসিংহে ও অধিনায়ক সাকিব আল হাসান বিশ্বকাপে ‘আনফিট’ ক্রিকেটার নিতে চাননি। তামিমকে তাই বিশ্বকাপ দল থেকে বাদ দেওয়া হয়েছে।  

বাংলাদেশের বিশ্বকাপ দল
সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস, নাজমুল হোসেন, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরীফুল ইসলাম, নাসুম আহমেদ, মেহেদী হাসান, তানজিদ হাসান, তানজিম হাসান ও মাহমুদউল্লাহ।

এআর

Wordbridge School
Link copied!