• ঢাকা
  • সোমবার, ১৭ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

আবারো সেমিতে নিউজিল্যান্ডের স্বপ্নভঙ্গ, ফাইনালে ভারত  


ক্রীড়া ডেস্ক নভেম্বর ১৫, ২০২৩, ১১:০০ পিএম
আবারো সেমিতে নিউজিল্যান্ডের স্বপ্নভঙ্গ, ফাইনালে ভারত  

ঢাকা: আরো একবার সেমিতে এসে স্বপ্ন ভাঙল নিউজিল্যান্ডের। ভারতের কাছে ৭০ রানে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে কিউইরা।

অন্যদিকে ফাইনালে গিয়ে প্রতিপক্ষ দলের অপেক্ষায় রোহিতের দল। আগামীকাল দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া ম্যাচে নির্ধারণ হয়ে যাবে কারা হচ্ছে দুই বারের বিশ্বচ্যাম্পিয়নদের প্রতিপক্ষ।

রান তাড়ায় নিউজিল্যান্ডের ইনিংস থেমেছে ৩২৭ রানে। শামি একাই নিয়েছেন ৭ উইকেট। বিশ্বকাপে এনিয়ে তৃতীয়বার ৫ উইকেট পেলেন ডানহাতি এই পেসার। তার সর্বশেষ শিকার ড্যারিল মিচেল। ৩৯৮ রানের লক্ষ্যে নিউজিল্যান্ডকে অসম্ভব এক আশা দিয়েছিলেন মিচেল। 

কিন্তু দৌড় থেকে আগেই ছিটকে গেছে নিউজিল্যান্ড। শামিকে তুলে মারতে গিয়ে ডিপ মিডউইকেতে ধরা পড়েছেন ডেরিল মিচেল (১১৯ বলে ১৩৪ রান করে)। কার্যত সেখানেই শেষ হয়ে যায় নিউজিল্যান্ডের আশা। 

শেষ কয়েক ওভারের চাপ নিউজিল্যান্ডের কফিনে ঠুকছে শেষ পেরেক! কুলদীপের শিকার মার্ক চ্যাপম্যান। সুইপ করতে গিয়ে ডিপ স্কয়ার লেগে জাদেজার হাতেই ক্যাচ দিয়েছেন তিনি।  

বুমরার ওভারে ফুলটস মিস করে সুযোগ হারিয়েছিলেন ফিলিপস। পরের বলে তুলে মারতে গিয়ে তুললেন ক্যাচ। কিন্তু বুমরার স্লোয়ারটি আকাশে অনেকখানি তুলতে পারলেও বাউন্ডারি পার করাতে পারেননি। ওয়াইড লং অফে অনেক্ষণ অপেক্ষা করে ক্যাচ নিয়েছেন রবীন্দ্র জাদেজা। ৪৩ বলে দরকার ছিল তখন ১০৩ রান। ফিলিপস আউট হন ৩৩ বলে ৪১ রান করে।  

৩৯৮ রানের লক্ষ্য, মিচেল নেমেছিলেন ৩৯ রানে ২ উইকেট পরে যাওয়ার পর। কিন্তু মিচেল খেলছেন পাল্টা আক্রমণের দুর্দান্ত এক ইনিংস! এবারের বিশ্বকাপে মিচেলের এটি দ্বিতীয় সেঞ্চুরি, প্রথমটিও এসেছিল ভারতের বিপক্ষেই! তাকে দারুণ সঙ্গ দিয়েছিলেন উইলিয়ামসন। কিন্তু দুজনের ১৮০ রানের জুটি কেবলই রানের ব্যবধান কমিয়েছে। 
 
এআর

Wordbridge School
Link copied!