• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

ফিলিপসের বিধ্বংসী ব্যাটিংয়ে প্রথম ইনিংসে লিড পেল নিউজিল্যান্ড


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ৮, ২০২৩, ০২:১০ পিএম
ফিলিপসের বিধ্বংসী ব্যাটিংয়ে প্রথম ইনিংসে লিড পেল নিউজিল্যান্ড

ঢাকা: প্রথম ইনিংসে ১৭২ রান হলেও ৫৫ রানে নিউজিল্যান্ডের ৫ উইকেট তুলে নিয়ে লিডের  সম্ভাবনা জাগিয়েছিল বাংলাদেশ। তবে সাতে নামা গ্লেন ফিলিপসের বিধ্বংসী ব্যাটিংয়ে ৮ রানের লিড পেয়ে প্রথম ইনিংস শেষ করে নিউজিল্যান্ড।

মিরপুরে চলমান এই টেস্টের প্রথমদিনে কিউই স্পিনারদের তোপে পড়ে বাংলাদেশ। ১৭২ রানের দলীয় ইনিংসে সর্বোচ্চ ৩৫ রান আসে মুশফিকুর রহিমের ব্যাটে। ৩টি করে উইকেট পান মিচেল স্যান্টনার ও গ্লেন ফিলিপস। এজাজ প্যাটেল নেন ২ উইকেট। 

প্রথমদিনেই জবাব দিতে নেমে বিপর্যয়ে পড়ে নিউজিল্যান্ড। তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজের তোপে ৫৫ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে দিন শেষ করে কিউইরা। মিরাজ ৩টি ও তাইজুল নেন ২ উইকেট। 

টেস্টের প্রথম দিনে উইকেটবৃষ্টির পর দ্বিতীয় দিনে দেখা গেছে প্রাকৃতিক বৃষ্টির দাপট। একটি বলও গড়ায়নি মাঠে। আজ তৃতীয় দিন নিয়মিত সময় সাড়ে নয়টার ১৫ মিনিট আগে অর্থাৎ, ১৫ মিনিটি আগে খেলা শুরু হওয়ার কথা ছিল। যেখানে খেলা হওয়ার কথা ছিল ৯৮ ওভার। তবে আউটফিল্ডের কারণে সেটি সম্ভব হয়নি। খেলা শুরু হয় ১২টায়।

তৃতীয় দিনে খেলতে নেমে দারুণ শুরু করেন আগের দিনের অপরাজিত দুই ব্যাটার ড্যারিয়েল মিচেল ও গ্লেন ফিলিপস। ৯৫ রানে মিচেল ও ৯৭ রানে স্যান্টনার ফিরলেও লেজের ব্যাটারদের নিয়ে লড়াই চালিয়ে যান ফিলিপস। একের পর এক চার-ছক্কায় খেলতে থাকেন দুর্ধ্বর্ষ ইনিংস। শেষদিকে শরিফুল ইসলাম ও তাইজুল ইসলামের আঘাতে গুটিয়ে যায় কিউই ইনিংস। তবে ততক্ষণে ১৮০ রান স্কোরকার্ডে জমিয়ে ফেলে তারা। লিড হয় ৮ রানের। ৭২ বলে ৯টি চার ও ৪ ছক্কায় ৮৭ রান আসে ফিলিপসের ব্যাট থেকে।

বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট শিকার করেন দুই স্পিনার তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ। ২টি করে উইকেট নেন শরিফুল ও নাইম হাসান। 

এমএস

Wordbridge School
Link copied!