• ঢাকা
  • শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

অস্ট্রেলিয়ান ওপেন থেকে নিজেকে সরিয়ে নিলেন নাদাল 


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ৭, ২০২৪, ০৪:৪৬ পিএম
অস্ট্রেলিয়ান ওপেন থেকে নিজেকে সরিয়ে নিলেন নাদাল 

ঢাকা: ব্রিসবেন ওপেনের তৃতীয় রাউন্ডের খেলার সময়েই তৈরি হয়েছিল শঙ্কা। শেষ পর্যন্ত সেটা সত্যও হল। লম্বা সময়ের চোট কাটিয়ে রাফায়েল নাদালের টেনিস কোর্টে ফেরাটা সুখকর হল না। 

ব্রিসবেনে কোর্টে নেমেই জয়ের মুখ দেখেছিলেন। তবে তৃতীয় রাউন্ডে জর্ডান থম্পসনের সঙ্গে ম্যাচে মাংসপেশিতে চিড় ধরা পড়ে তার। এরপরেই জানানো হয় বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম মিস করতে চলেছেন এই স্পেনিশ তারকা। 

টেনিস ইতিহাসের অন্যতম সফল এবং ২২ বারের গ্র্যান্ডস্ল্যাম জয়ী তারকা রাফায়েল নাদাল। হিপ জয়েন্টের ইনজুরির কারণে প্রায় এক বছর মাঠের বাইরে ছিলেন তিনি। ৩১ ডিসেম্বর ব্রিসবেন ওপেন দিয়ে আবার টেনিস কোর্টে ফেরেন তিনি। এসেই হারিয়েছিলেন অস্ট্রিয়ান টেনিস তারকা ডমিনিক থিয়েমকে। 

এরপর দ্বিতীয় রাউন্ডেও এসেছে অনায়াস জয়। কিন্তু তৃতীয় রাউন্ডে এসে হোঁচট খান নাদাল। ৫-৭, ৭-৬ (৮-৬) এবং ৬-৩ গেমে সরাসরি সেটে হারতে হয়েছে তাকে। থম্পসনের সঙ্গে এই ম্যাচেই মাংসপেশিতে অস্বস্তি অনুভব করেছিলেন। 

তৃতীয় সেটের মাঝপথে বা উরুতে ব্যাথা অনুভব করেন নাদাল। ঠিক এই পায়েই ইনজুরির কারণে এক বছর নিজেকে টেনিস থেকে সরিয়ে রেখেছিলেন টেনিসের এই জীবন্ত কিংবদন্তি। এরপরেই নিজের সামাজিক যোগাযোগমাধ্যমে এই কথা নিশ্চিত করেছেন নাদাল। যদিও স্বস্তির খবর, মাংসপেশির এই চিড় হিপ জয়েন্টের সঙ্গে সংযুক্ত না। 

সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া পোস্টে তিনি জানান, আমি মেলবোর্নে যাওয়ার পরেই এমআরআই করার সুযোগ আসে। আর আমার মাংস পেশিতে ছোট একটি চিড় ধরা পড়ে। যেখানে আমার আগে ইনজুরি ছিল, সেখানে হয়নি। আর এটা আসলেই ভাল খবর। 

এরপরেই নিজেকে সরিয়ে নেওয়ার কথা জানান তিনি, ‘এই মুহূর্তে আমি পাঁচ সেটের ম্যাচ খেলার মতো শারীরিক অবস্থায় আমি নেই। এখন আমি আমার ডাক্তার দেখাতে সঙ্গে চিকিৎসা এবং বিশ্রামের জন্য স্পেনে ফিরে যাচ্ছি।’
 
এআর

Wordbridge School
Link copied!