• ঢাকা
  • সোমবার, ২৭ মে, ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপ দল থেকে বাদ পড়তে পারেন যারা


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২৪, ২০২৪, ১১:২৭ এএম
বিশ্বকাপ দল থেকে বাদ পড়তে পারেন যারা

ঢাকা : চলতি বছরের ১লা মে এর মধ্যে আইসিসিতে জমা দিতে হবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড। এরইমধ্যে দলে কারা থাকবে আর থাকবে না তা ভাগই চূড়ান্ত করে ফেলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এরইমধ্যে জানা গেছে কারা থাকছেন, আর কারা থাকছেন না।

নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে ১৫ সদস্যের দল ঘোষণা হতে পারে আগামী মাসের শুরুতেই। প্রশ্ন হলো বিশ্বকাপ দলে থাকছেন কারা। জানা গেছে জাতীয় দলের তারকা অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও মিডলঅর্ডার ব্যাটার শামীম হাসান পাটোয়ারীর বিশ্বকাপ দলে থাকার সম্ভাবনা নেই বললেই চলে। মূলত পারফরম্যান্স বিবেচনায় মিরাজের থেকে এগিয়ে থাকায় বিশ্বকাপ দলে থাকা প্রায় নিশ্চিত স্পিন অলরাউন্ডার শেখ মেহেদীর।

অন্যদিকে, ফিটনেস বিবেচনায় দল থেকে বাদ পড়ছেন শামীম হোসেন পাটোয়ারী। সর্বশেষ জাতীয় দলের ফিটনেস টেস্টে রেড মার্ক পেয়েছেন এই ক্রিকেটার। এছাড়াও বারবার সুযোগ পেয়েও নিজেকে প্রমাণ ব্যর্থ হওয়ায় দলে থাকার সম্ভাবনা নেই ওপেনার এনামুল হক বিজয়ের। আরেক ওপেনার নাঈম শেখ ও স্পিনার তাইজুল ইসলামেরও দলে থাকার সুযোগ খুব একটা নেই। যদিও শ্রীলঙ্কার সিরিজের দলে ছিলেন তারা।

বিশ্বকাপ দলে থাকছেন কারা এ বিষয়ে প্রধান নির্বাচক সংবাদ মাধ্যমকে বলেন, আমরা সর্বোচ্চ সুবিধা নেয়ার চেষ্টা করবো। ১ তারিখের মধ্যে জমা দেয়ার বাধ্যবাধতকা দেয়া হয়েছে। যেহেতু সুযোগ আছে আমরা যেকোনো সময় যেকোনো প্লেয়ার নেয়ার চেষ্টা করবো।

উল্লেখ্য, জিম্বাবুয়ে সফরকে সামনে রেখে এরইমধ্যে ১৭ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছেন বিসিবি। আগামী ৩রা মে থেকে শুরু হবে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ২৬ থেকে ২৮শে এপ্রিল পর্যন্ত চলবে এই ক্যাম্প। জাতীয় দলের ক্যাম্পে দীর্ঘদিন পর ফিরলেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন। ফিট থাকলে বিশ্বকাপ দলেও তার থাকার কথা।

এমটিআই

Wordbridge School
Link copied!