• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১

টি টোয়েন্টি বিশ্বকাপের সেরা দশে তানজিম-মোস্তাফিজ


ক্রীড়া ডেস্ক জুন ১৮, ২০২৪, ০৯:১৬ এএম
টি টোয়েন্টি বিশ্বকাপের সেরা দশে তানজিম-মোস্তাফিজ

ঢাকা : চলতি ২০২৪ টি টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বোলিংয়ের প্রশংসা করাই যায়। টাইগারদের আক্রমণাত্মক বোলিংয়ে প্রতিপক্ষ দলের ব্যাটাররা রীতিমতো চোখে সর্ষেফুল দেখছেন। তানজিম হাসান সাকিব-মোস্তাফিজুর রহমানরা উইকেট নিচ্ছেন পাল্লা দিয়ে।

রেকর্ড গড়তে তানজিম সাকিব ও মোস্তাফিজুর রহমান সোমবার বেছে নিলেন নেপালকেই। তাদের রেকর্ড গড়ার দিনে সেন্ট ভিনসেন্টে এদিন নেপালের ব্যাটিং লাইন-আপ দুমড়ে-মুচড়ে গেছে। তানজিম সাকিব ও ফিজ নিয়েছেন ৪ ও ৩ উইকেট। দুজনেই ৪ ওভারের কোটা পূর্ণ করেছেন ও ৭ রান করে দিয়েছেন। 

২১ ডট দিয়ে টি টোয়েন্টি বিশ্বকাপে এক ইনিংসে সবচেয়ে বেশি ডট দেওয়ার কীর্তি গড়েছেন তানজিম সাকিব। মোস্তাফিজ দিয়েছেন ২০ ডট। টি টোয়েন্টি বিশ্বকাপে ইনিংসে ডটের হিসেবে যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ। এবারের টি টোয়েন্টি বিশ্বকাপে তানজিম সাকিব ও ফিজের উইকেট এখন ৯ ও ৭। কিপ্টে বোলিংয়ের কারণে দুজনেই সেরা দশে উঠে এসেছেন। তিন ও সাতে অবস্থান করছেন তানজিম সাকিব ও মোস্তাফিজ। বাংলাদেশ সুপার এইটে আরও উইকেট নেওয়ার সুযোগ পাচ্ছেন এই দুই বোলার।

১২ উইকেট নিয়ে ২০২৪ টি টোয়েন্টি বিশ্বকাপে এখন সর্বোচ্চ উইকেটশিকারী ফজল হক ফারুকি। আন্তর্জাতিক টি টোয়েন্টি ক্যারিয়ারের সেরা বোলিং ফারুকি করেছেন এবারের বিশ্বকাপে। তার দুর্দান্ত বোলিংই মূলত উগান্ডা ও নিউজিল্যান্ডের বিপক্ষে আফগানদের বিশাল জয় পেতে দারুণ অবদান রেখেছে। তানজিম সাকিবের সমান ৯ উইকেট নিয়েছেন এনরিখ নরকীয়া ও অ্যাডাম জাম্পা। ইকোনমির কারণে নরকীয়া ও জাম্পা অবস্থান করছেন দুই ও চারে। 

নুয়ান থুসারা ও আলজারি জোসেফ নিয়েছেন ৮টি করে উইকেট। যেখানে শ্রীলংকা এবারের বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে গেছে এবং ওয়েস্ট ইন্ডিজ সুপার এইটে উঠেছে। থুসারার বিশ্বকাপ শেষ হয়ে গেলেও উইকেট সংখ্যা বাড়ানোর সুযোগ থাকছে জোসেফের।

এমটিআই

Wordbridge School
Link copied!